প্রচ্ছদ / লীড নিউজ / ঘূর্ণিঝড় ফণীর প্রভাব: রোববারও বৃষ্টি থাকবে
home-ad-620-x-90
ছবি: ইন্টারনেট থেকে

ঘূর্ণিঝড় ফণীর প্রভাব: রোববারও বৃষ্টি থাকবে

অনলাইন ডেস্কঃ গভীর নিম্নচাপে পরিণত হওয়া ঘূর্ণিঝড় ফণী শনিবার (৪ মে) রাত ৯টার দিকে ময়মনসিংহ হয়ে ভারতের আসামের দিকে চলে যেতে পারে বলে জানিয়েছে বাংলাদেশ আবহাওয়া অধিদফতর।

অধিদফতর বলছে, দক্ষিণাঞ্চলে বায়ুচাপের তারতম্যের আধিক্যের কারণে রোববারও বৃষ্টিপাত হবে।

রাজধানীর আগারগাঁওয়ে অবস্থিত বাংলাদেশ আবহাওয়া অধিদফতরের আবহাওয়াবিদ রুহুল কুদ্দুস শনিবার বিকেল ৩টার পর এ তথ্য জানান। এছাড়া এই ফণীর প্রবাহে যে বৃষ্টি হচ্ছে তা রোববার পর্যন্ত থাকবে।

তিনি আরও বলেন, ঘূর্ণিঝড় ফণী বর্তমানে দুর্বল হয়ে ময়মনসিংহ, টাঙ্গাইল ও পাবনা জেলায় অবস্থান করছে। এ ছাড়া ফণীর দুর্বল হয়ে নিম্নচাপে পরিণত হয়েছে। ঘূর্ণিঝড় ফণী ক্রমাগত তার শক্তি হারাচ্ছে।

ফণী কখন বাংলাদেশের সীমানা অতিক্রম করবে এ বিষয়ে আবহাওয়াবিদ রুহুল কুদ্দুস বলেন, ঘূর্ণিঝড় ফণী শনিবার রাত ৯টার দিকে ময়মনসিংহ হয়ে ভারতের আসামের দিকে চলে যাওয়ার সম্ভবনা রয়েছে।

তিনি বলেন, ফণীর প্রবাহে বাংলাদেশে যে ভয়াবহ দুযোর্গের আশঙ্কা ছিল তা ধীরে ধীরে কমে যাচ্ছে। ফণীর শক্তিক্ষয় হচ্ছে।

রাজধানী ঢাকা সহ সারাদেশে বৃষ্টি হচ্ছে। কতদিন এরকম বৃষ্টি থাকবে? এমন প্রশ্নে আবহাওয়াবিদ রুহুল কুদ্দুস বলেন, ফণীর প্রবাহে যে বৃষ্টিপাত হচ্ছে তা রোববার পর্যন্ত থাকতে পারে। এমনটাই জানান তিনি।

আবহাওয়া অধিদফতর সূত্রের খবর অনুযায়ী, এখনও উত্তাল সাগর রয়েছে। তবে চট্টগ্রাম, কক্সবাজার, মোংলা ও পায়রা সমুদ্রবন্দরকে ৩ নম্বর স্থানীয় সতর্কতা সংকেত দেখাতে বলা হয়েছে।

web-ad

আপনার মতামত দিন

আপনার ই-মেইল ঠিকানা প্রকাশ করা হবে না, এই চিহিৃত ঘরটি অবশ্যই পূরণ করতে হবে *

*