প্রচ্ছদ / লীড নিউজ / ৭ দিন পেছাল ভোট, নতুন তারিখ ৩০শে ডিসেম্বর
home-ad-620-x-90

৭ দিন পেছাল ভোট, নতুন তারিখ ৩০শে ডিসেম্বর

অনলাইন ডেস্কঃ আগামী সংসদ নির্বাচনের তারিখ পিছিয়েছে নির্বাচন কমিশন। আগামী ২৩ ডিসেম্বরের পরিবর্তে ৩০ ডিসেম্বর নির্বাচন অনুষ্ঠিত হবে।

আজ সোমবার ইভিএম মেলার উদ্বোধন শেষে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদা এ কথা জানান।

সংসদ নির্বাচনের রি-সিডিউলে মনোনয়ন পত্র দাখিলের শেষ দিন রাখা হয়েছে ২৮ নভেম্বর। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ভোটের নতুন তারিখ ৩০শে ডিসেম্বর। প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নুরুল হুদা সোমবার সকালে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ইভিএম প্রদর্শনীর উদ্বোধনকালে ২৩শে ডিসেম্বরের পরিবর্তে নতুন এই তারিখের কথা জানান।

ভোটের নতুন তারিখ ঘোষণার পাশাপাশি তিনি মনোনয়নপত্র জমার সময়ও বাড়ানোর কথা উল্লেখ করেন। মনোনয়ন জমার শেষ তারিখ ২৮শে নভেম্বর।

ইভিএম প্রদর্শনীর উদ্বোধনীতে সিইসি বলেন, বিভিন্ন রাজনৈতিক দল নির্বাচন পেছানোর অনুরোধ জানিয়েছে। অত্যন্ত স্বস্তির বিষয় বিএনপি ও বিকল্পধারা ভোটে এসেছে। তিনি বলেন, ইভিএম হলে বাক্স ছিনতাই, জোর করে ভোটকেন্দ্র দখল থাকবেনা। মানুষ ভোট দিতে চায়, নির্বাচন কমিশন ভোটের জিম্মাদার।

উল্লেখ্য, ৮ই নভেম্বর জাতির উদ্দেশে দেয়া টেলিভিশন ভাষণে সিইসি ২৩শে ডিসেম্বর নির্বাচনের তারিখ ঘোষণা করেছিলেন। এরপর থেকেই বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোট ও জাতীয় ঐক্যফ্রন্ট নির্বাচনের তফসিল পেছানোর দাবি জানিয়ে আসছিল।

 

web-ad

আপনার মতামত দিন

আপনার ই-মেইল ঠিকানা প্রকাশ করা হবে না, এই চিহিৃত ঘরটি অবশ্যই পূরণ করতে হবে *

*