প্রচ্ছদ / লীড নিউজ / একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিলের বিষয়ে সিদ্ধান্ত ৪ নভেম্বর : সিইসি
home-ad-620-x-90

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিলের বিষয়ে সিদ্ধান্ত ৪ নভেম্বর : সিইসি

অনলাইন ডেস্কঃ একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল কবে ঘোষণা হবে সে ব্যাপারে ৪ নভেম্বর সিদ্ধান্ত নেবে নির্বাচন কমিশন।

বৃহস্পতিবার রাষ্ট্রপতি আবদুল হামিদের সঙ্গে সাক্ষাৎ শেষে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদা সাংবাদিকদের কাছে এ কথা বলেন।

বঙ্গভবন থেকে বেরিয়ে সামনের সড়কে অবস্থানরত সাংবাদিকদের সঙ্গে কথা বলেন সিইসি হুদা। তিনি বলেন, জাতির উদ্দেশে ভাষণের মাধ্যমে তফসিল ঘোষণা করবেন তিনি।

সিইসি বলেন, তারা রাষ্ট্রপতিকে একাদশ জাতীয় সংসদ নির্বাচনের প্রস্তুতি সম্পর্কে অবহিত করেছেন। তবে কবে নির্বাচনের তফসিল হবে সে ব্যাপারে আজকের বৈঠকে কোনো আলোচনা হয়। সংলাপের কারণে তফসিল পেছানোর কোনো সম্ভাবনা আছে কি না সে সম্পর্কে জানতে চাইলে সিইসি বলেন, এ নিয়ে কোনো আলোচনা হয়নি। কি করা হবে তা ৪ নভেম্বর কমিশন বৈঠকে সিদ্ধান্ত হবে। তিনি বিভিন্ন দলের সঙ্গে সরকার ও আওয়ামী লীগের সংলাপকে স্বাগত জানান।

সব দলের কাছে নির্বাচন কমিশন আস্থা অর্জন করতে পেরেছে কি না, এই প্রশ্নের জবাবে সিইসি বলেন, তারা আস্থা অর্জন করতে পেরেছেন। তবে নির্বাচন কমিশনের প্রতি সব দলের আস্থা আছে কি না সেটা তারা বলতে পারছেন না। তিনি আশাবাদ ব্যক্ত করে বলেন, আগামী নির্বাচনে সব দল অংশ নেবেন।

সিইসি বলেন, রাষ্ট্রপতির সঙ্গে বৈঠকে তফসিল ঘোষণার বা ভোটগ্রহণের তারিখ নিয়ে কোনো আলোচনা হয়নি।

এর আগে বিকাল পৌনে ৪টায় রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের সঙ্গে সাক্ষাৎ করতে বঙ্গভবনে যান নির্বাচন কমিশনারেরা।

প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদার নেতৃত্বে রাষ্ট্রপতির সঙ্গে বৈঠকে অংশ নেন অপর চার কমিশনার মাহবুব তালুকদার, রফিকুল ইসলাম, কবিতা খানম ও শাহাদাত হোসেন চৌধুরী। নির্বাচন কমিশনের সচিব হেলালুদ্দীন আহমেদও বৈঠকে উপস্থিত ছিলেন।

আসন্ন একাদশ সংসদ নির্বাচনের প্রস্তুতি সম্পর্কে রাষ্ট্রপতিকে অবহিত করতে ইসির আগ্রহে এই সাক্ষাৎ অনুষ্ঠিত হয়।

একাদশ জাতীয় সংসদ নির্বাচন চলতি মাসের প্রথম সপ্তাহের মধ্যে ঘোষণা করা হবে বলে নির্বাচন কমিশন সচিব বলে আসছেন। ইউরোপীয় ইউনিয়নের প্রতিনিধিদের সঙ্গে সাক্ষাতে সিইসি বলেছেন, নভেম্বরের প্রথম সপ্তাহে তাঁরা তফসিল ঘোষণার প্রস্তুতি নিচ্ছেন।

 

web-ad

আপনার মতামত দিন

আপনার ই-মেইল ঠিকানা প্রকাশ করা হবে না, এই চিহিৃত ঘরটি অবশ্যই পূরণ করতে হবে *

*