প্রচ্ছদ / লীড নিউজ / নভেম্বরের প্রথম সপ্তাহে নির্বাচনের তফসিল ঘোষণা
home-ad-620-x-90

নভেম্বরের প্রথম সপ্তাহে নির্বাচনের তফসিল ঘোষণা

অনলাইন ডেস্কঃ নভেম্বরের প্রথম সপ্তাহে আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করা হবে বলে জানিয়েছেন নির্বাচন কমিশন (ইসি) সচিব হেলালুদ্দীন আহমদ। আগারগাঁওস্থ নির্বাচন ভবনে বৃহস্পতিবার দুপুরে সাংবাদিকদের এ তথ্য জানান তিনি।

তিনি বলেন, ইউরোপিয়ান ইউনিয়নের প্রতিনিধিদের সঙ্গে বৈঠকে প্রধান নির্বাচন কমিশনার জানিয়েছেন, নভেম্বরের প্রথম সপ্তাহে সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করা হবে।

সচিব বলেন, প্রতিনিধি দল ফ্রি, ফেয়ার, ইনক্লুসিভ, পার্টিসিপেট নির্বাচন চেয়েছেন। কমিশন থেকে বলা হয়েছে, আইনের মধ্যে থেকে সব ব্যবস্থা নেয়া হবে।

তারা কোনো কিছু জানতে চেয়েছেন কি না সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে সচিব বলেন, ইভিএম, পর্যবেক্ষক, জনবল, আইনশৃঙ্খলা বাহিনী, প্রবাসীদের ভোট দেয়ার প্রক্রিয়া, ভোটার তালিকা সম্পর্কে জানতে চেয়েছেন তারা।এ ছাড়া দেশের ৪১ হাজার ১৯৯ ভোটকেন্দ্রের জন্য সার্বিক নিরাপত্তার ব্যবস্থা করা হবে। পর্যাপ্তসংখ্যক আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য মোতায়েন করা হবে। এ ছাড়া নির্বাচন সামনে রেখে সংশ্লিষ্ট প্রিসাইডিং ও পোলিং এজেন্টদের প্রশিক্ষণের বিষয়টিও আমরা ইইউ প্রতিনিধিদলটিকে জানিয়েছি, বলেন সচিব।

বৈঠকে ইউরোপীয় ইউনিয়নের রাষ্ট্রদূত রেনজি টেরিংকের নেতৃত্বে ব্রিটেন, জার্মানি, স্পেন, সুইডেন, ফ্রান্স, ডেনমার্ক, নেদারল্যান্ডসের রাষ্ট্রদূত ও প্রতিনিধি অংশ নেন। এ সময় সিইসিসহ চার নির্বাচন কমিশনার এবং ইসি সচিব হেলালুদ্দীন আহমদ উপস্থিত ছিলেন।

web-ad

আপনার মতামত দিন

আপনার ই-মেইল ঠিকানা প্রকাশ করা হবে না, এই চিহিৃত ঘরটি অবশ্যই পূরণ করতে হবে *

*