প্রচ্ছদ / খেলাধুলা / বাংলাদেশে বিশ্বকাপ ট্রফি
home-ad-620-x-90

বাংলাদেশে বিশ্বকাপ ট্রফি

অনলাইন ডেস্কঃ আগামী বছর অনুষ্ঠেয় বিশ্বকাপ ক্রিকেটের ট্রফি এখন ঢাকায়। সংযুক্ত আরব আমিরাতের রাজধানী দুবাই থেকে বুধবার সকাল সাড়ে আটটায় রাজধানীতে এসে পৌঁছায় ট্রফিটি। সোনালী ট্রফিটি এখন বিসিবিতে (বাংলাদেশ ক্রিকেট বোর্ড)।

ট্রফিটি বাংলাদেশে ৪ দিন থাকবে। আগামীকাল বৃহস্পতিবার রাজধানীর যমুনা ফিউচার পার্কে ট্রফিটি সবার জন্য প্রদর্শনের ব্যবস্থা করা হবে।

বুধবার সকাল ১১টা থেকে ১২টার দিকে শেরে বাংলা স্টেডিয়ামস্থ বিসিবি একাডেমির সামনে রাখা হবে বিশ্বকাপ ট্রফি। মূলতঃ জাতীয় দলের ক্রিকেটারদের জন্যই বিসিবি একাডেমির সামনে প্রদর্শিত হবে ট্রফিটি।

যেহেতু জিম্বাবুয়ে সিরিজের জন্য মিরপুর স্টেডিয়ামেই অনুশীলন চলছে মাশরাফিদের, তাই তারা ট্রফিটির কাছাকাছিই থাকবেন।

ঢাকা, সিলেট আর চট্টগ্রাম-এই তিন শহরেই যাচ্ছে বিশ্বকাপ ট্রফিটি।

৪০০ দিন আগে থেকেই ২০১৯ সালে অনুষ্ঠিত বিশ্বকাপ উপলক্ষে বেশ প্রচার প্রচারণাও শুরু হয়ে গেছে। তারই অংশ হিসেবে বিভিন্ন দেশ সফর করছে বিশ্বকাপ ট্রফি। যে দশটি দেশ বিশ্বকাপে খেলবে সেগুলো ছাড়াও অনেক দেশে ঘুরছে বিশ্বকাপের ট্রফি।

এরই মধ্যে ওমান, যুক্তরাষ্ট্র, ওয়েস্ট ইন্ডিজ, শ্রীলঙ্কা ও পাকিস্তান ঘুরে এসেছে ট্রফিটি। বাংলাদেশ পর্ব শেষ করে নেপাল সফরে যাবে বিশ্বকাপ। এরপর ভারত হয়ে নিউজিল্যান্ড, অস্ট্রেলিয়া, দক্ষিণ আফ্রিকা, কেনিয়া, রুয়ান্ডা, নাইজেরিয়া, ফ্রান্স, বেলজিয়াম, নেদারল্যান্ডস, জার্মানি এবং সবশেষ ১৯ ফেব্রুয়ারি, ২০১৯ এ গিয়ে পৌঁছাবে বিশ্বকাপের ভেন্যু ইংল্যান্ড ও ওয়েলসে।

web-ad

আপনার মতামত দিন

আপনার ই-মেইল ঠিকানা প্রকাশ করা হবে না, এই চিহিৃত ঘরটি অবশ্যই পূরণ করতে হবে *

*