প্রচ্ছদ / খেলাধুলা / বড় বিপদ থেকে রক্ষা’ সাকিবের
home-ad-620-x-90

বড় বিপদ থেকে রক্ষা’ সাকিবের

অনলাইন ডেস্ক :আঙ্গুলের চোট বড় বিপদের হতে পারত বাংলাদেশের ভরসা সাকিব আল হাসানের। আপাতত সার্জারিতে কেটেছে সে শঙ্কা। তবে আবার ছুরি-কাচির নিচে যেতে হবে তাকে।

দুবাইয়ে এশিয়া কাপ খেলতে সাকিব গিয়েছিলেন তার চোট নিয়েই। দেশের প্রতি ভালোবাসা আর দায়িত্ব পালন করতে গিয়ে ঝুঁকিতে ফেলে দেন নিজেকে। কিন্তু থেমে যেতে বাধ্য হন পাকিস্তানের বিরুদ্ধে সেমিফাইনাল হয়ে উঠা মহাগুরুত্বপূর্ণ ম্যাচের আগে। ফিরে আসেন দেশে।

২৬ সেপ্টেম্বর পাকিস্তানের ম্যাচের দিন দেশে ফেরেন সাকিব। তার আঙ্গুলের পরিস্থিতি এতটাই খারাপ ছিল যে আর সময় নষ্ট করার সুযোগ ছিল না।

বৃহস্পতিবার রাতে ঢাকায় অ্যাপোলো হাসপাতালে সার্জারি হয় সাকিবের। বোলিং করেন যে হাত দিয়ে সেই হাতের অনামিকা থেকে ৬০ থেকে ৭০ মিলিগ্রাম পুঁজ বের করেন চিকিৎসকরা।

নিজেই এই তথ্য জানিয়েছেন বিশ্বসেরা অলরাউন্ডার। জানান, আরেকটু দেরি হলেই অনেক বড় বিপদ হতে পারত।

ফেসবুকেই নিজের শারীরিক অবস্থার কথা জানিয়েছেন সাকিব। লেখেন, ‘আপনাদের দোয়ায় খুব অল্পের জন্য বড় ধরনের বিপদ থেকে এই যাত্রায় রক্ষা পেয়েছি। তবে দ্রতই আরও একটি সার্জারি করাতে হবে। আপনাদের সকলের দোয়া প্রার্থনা করছি। আপনারদোর দোয়া ও ভালবাসায় দ্রুত সুস্থ হয়ে যেন আবারও বাংলাদেশ দলের প্রতিনিধিত্ব করতে পারি। ধন্যবাদ।’সাকিব আরও লেখেন, ‘হাতের ব্যথায় যখন দল ছেড়ে দেশে ফিরছি তখনও বুঝতে পারিনি এত খারাপ পরিস্থিতির সম্মুখীন হতে হবে। দেশে আসার পর প্রচণ্ড ব্যাথা অনুভব ও হাত অস্বাভাবিক রকম ফুলে যাওয়ায় দ্রুত হসপিটালে এডমিট হয়ে একটি সার্জারি করাতে হয়েছে।’

নিজের শারীরিক অবস্থা নিয়ে একটি বেসরকারি টেলিভিশনকে সাকিব বলেন, ‘পুঁজটা যদি দ্রুত বের করতে না পারতাম, তাহলে পুরো হাতটাই হয়ত নষ্ট হয়ে যেতে পারত। তখন কী করে ক্রিকেট খেলতাম, সেটা জানি না।’

এখন এন্টিবায়োটিক চলছে জানিয়ে সাকিব জানান, কিছুটা সুস্থ হয়ে তিনি যুক্তরাষ্ট্রে যাবেন। সেখানেই হবে দ্বিতীয় অপারেশন।এশিয়া কাপ শুরুর আগেই গত জানুয়ারিতে ত্রিদেশীয় ক্রিকেট টুর্নামেন্ট চলাকালে শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচে বাম হাতের আঙ্গুলে চিড় ধরে সাকিবের। কিন্তু সেটি এত বড় হয়ে যাবে, তা ধারণা করেননি তিনি। এই ব্যাথা নিয়েই ওয়েস্টইন্ডিজ সফরে যান তিনি। আর অনিশ্চয়তার মধ্যেও জানান, এশিয়া কাপে খেলবেন। দেশের হয়ে একটি আন্তর্জাতিক শিরোপা এনে দিতে চেয়েছিলেন তিনি।

নিজে নেই, এখন অন্যদের ওপরই ভরসা রেখেছেন বাংলাদেশের অন্যতম ভরসা। জানিয়েছেন, ভারতের বিপক্ষে ম্যাচে দূর থেকেই দেশের হয়ে চিৎকার করবেন তিনি।

 

সংবাদিটি শেয়ার করুন।

web-ad

আপনার মতামত দিন

আপনার ই-মেইল ঠিকানা প্রকাশ করা হবে না, এই চিহিৃত ঘরটি অবশ্যই পূরণ করতে হবে *

*