প্রচ্ছদ / লীড নিউজ / চট্টগ্রামে ইউএস বাংলা বিমানের জরুরি অবতরণ
home-ad-620-x-90

চট্টগ্রামে ইউএস বাংলা বিমানের জরুরি অবতরণ

স্টাফ রিপোর্টার : যান্ত্রিক ত্রুটির কারণে ইউএস বাংলা এয়ারলাইন্সের একটি এয়ারবাস এবার মুখ থুবড়ে পড়লো চট্টগ্রাম শাহ আমানত বিমানবন্দরে। চট্টগ্রাম শাহ আমানত বিমানবন্দরে জরুরি অবতরণের সময় দুর্ঘটনার কবলে পড়েছে বেসরকারি বিমান সংস্থা ইউএস বাংলার একটি ফ্লাইট। বুধবার আনুমানিক দুপুর ১ টা ১০ মিনিটের দিকে এ ঘটনা ঘটে। এ কারণে শাহ আমানত বিমানবন্দরের রানওয়ে বন্ধ থাকায় বিমান ওঠানামাও বন্ধ রয়েছে।

এই উড়োজাহাজ টিতে ১৬৪ জন যাত্রী ছিল। তার মধ্যে যাত্রী হিসেবে সাভার ও আশুলিয়া অর্থাৎ ঢাকা-১৯ আসনের সাবেক সংসদ সদস্য তালুকদার মোঃ তৌহিদ জং মুরাদ সহ সাভার উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আলী হায়দার সহ সাভারের কিছু নেতাকর্মী  সফর সঙ্গী  হিসেবে তার সাথে ছিলেন। পারিবারিক সূত্রে জানা যায় তারা সকলেই অক্ষত  এবং সুস্থ্য আছেন।

শাহ আমানত বিমানবন্দরের একটি সূত্র জানিয়েছে, বোয়িং সেভেন থ্রি সেভেন-এইট হান্ড্রেড এস টু-এজেএ ফ্লাইটটি ঢাকা থেকে কক্সবাজার যাচ্ছিল। যান্ত্রিক ত্রুটি দেখা দেওয়ায় কক্সবাজার বিমানবন্দরে নামতে না পেরে বিমানটি চট্টগ্রামের হযরত শাহ আমানত বিমানবন্দরে জরুরি অবতরণ করার সময় বিমানটি মুখ থুবড়ে পড়ে।

জরুরি অবতণের সময় বিমানটিতে ৭ ক্রুসহ ১৭১ জন আরোহী ছিলেন। ঘটনার পর থেকে শাহ আমানতের রানওয়ে বন্ধ আছে। দুর্ঘটনার পরপরই যাত্রীদের উদ্ধারে কাজ করছে বিমান কর্তৃপক্ষ। তবে এখন পর্যন্ত হতাহতের কোনও খবর পাওয়া যায়নি।

এর আগে চলতি বছরের মার্চে নেপালের কাঠমান্ডুতে ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরে ইউএস-বাংলা এয়ারলাইন্সের ফ্লাইট বিজি-২১১ বিধ্বস্ত হয়। সেই দুর্ঘটনায় ৫১ জনের প্রাণহানি ঘটে।

২০১৪ সালে ১৭ জুলাই দ্রুতগতি সম্পন্ন দু’টি ড্যাশ৮-কিউ ফোর হান্ড্রেড এয়ারক্রাফট দিয়ে ঢাকা থেকে যশোরে উদ্বোধনী ফ্লাইট পরিচালনার মাধ্যমেইউএস-বাংলা যাত্রা শুরু করে।

বেসরকারি বিমান সংস্থাটি সিঙ্গাপুর, কুয়ালালামপুর, ব্যাংকক, গুয়াংজু, মাস্কাট, দোহা ও কলকাতাসহ বিভিন্ন আন্তর্জাতিক রুটে এবং ঢাকা, চট্টগ্রাম, কক্সবাজার, সিলেট, যশোর, সৈয়দপুর, রাজশাহী ও বরিশাল রুটে অভ্যন্তরীন রুটে নিয়মিত ফ্লাইট পরিচালনা করছে।

 

web-ad

আপনার মতামত দিন

আপনার ই-মেইল ঠিকানা প্রকাশ করা হবে না, এই চিহিৃত ঘরটি অবশ্যই পূরণ করতে হবে *

*