প্রচ্ছদ / আর্ন্তজাতিক / নওয়াজ শরিফের স্ত্রী আর নেই
home-ad-620-x-90

নওয়াজ শরিফের স্ত্রী আর নেই

অনলাইন ডেস্ক :পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের স্ত্রী কুলসুম নওয়াজ দীর্ঘদিন ধরে ক্যানসারের সঙ্গে লড়াই করে মঙ্গলবার লন্ডনে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। কুলসুম নওয়াজের দেবর পাকিস্তান মুসলিম লিগ (পিএমএল-এন)’র সভাপতি শাহবাজ শরিফ মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন। খবর ডন নিউজের।

কুলসুম নওয়াজ ও নওয়াজ শরিফ দম্পতির চার সন্তান- হাসান, হুসাইন, মরিয়ম এবং আসমা বেঁচে আছেন।

পিএমএল-এনের মুখপাত্র মরিয়ম আওরঙ্গজেব জানান, দাফন কার্য সম্পন্ন করার জন্য পাকিস্তানে তার লাশ ফেরত আনার প্রস্তুতি চলছে।

জিও নিউজকে লন্ডনের হারলে স্ট্রিট ক্লিনিক সূত্র জানায়, মঙ্গলবার ভোর থেকেই ৬৮ বছর বয়সী কুলসুম নওয়াজ লাইফ সাপোর্টে ছিলেন। গতকাল রাত থেকে তার স্বাস্থ্যের অবনতি দেখা দেয়। তিনি ফুসফুসের সমস্যাও ভুগছিলেন।

গত বছরের আগস্টে লিম্পোমা’তে আক্রান্ত হন তিনি। ক্যানসারের প্রথম ধাপেই এই রোগ ধরা পড়ার পর থেকেই লন্ডনে চিকিৎসা নিচ্ছেন তিনি। এরপর তার কয়েক বার অস্ত্রোপচার এবং কমপক্ষে পাঁচ বার কেমোথেরাপি দেয়া হয়।

চলতি বছরের জুনে তার হ্যার্ট অ্যাটাক হয় এবং ভেন্টিলেটরে পাঠানো হয়। ১২ জুলাই তার স্বাস্থ্যের অবস্থা একটু উন্নত হয় বলে তার পরিবার জানায়।

দুর্নীতির দায়ে ৬ জুলাই নওয়াজ শরিফকে ১০ বছরের কারাদণ্ডাদেশ দিয়েছেন আদালত। একই সঙ্গে তার মেয়ে মরিয়ম নওয়াজকে ৭ বছর কারাদণ্ডাদেশ দেন আদালত। তারা উভয়ই এখন রাওয়ালপিন্ডি আদিয়ালা কারাগারে কারাদণ্ড ভোগ করছেন।

কুলসুম কাশ্মিরি পরিবারে ১৯৫০ সালে লাহোরে জন্মগ্রহণ করেন। ইসলামিয়া কলেজে পড়াশোনা করেন এবং লাহোরের ফরম্যান খ্রিষ্টান কলেজ থেকে স্নাতক পাস করেন। ১৯৭০ সালে পাঞ্জাব বিশ্ববিদ্যালয় থেকে উর্দু বিষয়ে মাস্টার্স ডিগ্রি অর্জন করেন তিনি। একই বছর নওয়াজ শরিফকে বিয়ে করেন।

web-ad

আপনার মতামত দিন

আপনার ই-মেইল ঠিকানা প্রকাশ করা হবে না, এই চিহিৃত ঘরটি অবশ্যই পূরণ করতে হবে *

*