প্রচ্ছদ / লীড নিউজ / সাভারে বিসমিল্লাহ টাওয়ারের বেইজমেন্টে আগুন
home-ad-620-x-90

সাভারে বিসমিল্লাহ টাওয়ারের বেইজমেন্টে আগুন

স্টাফ রিপোর্টার : ঢাকার সাভারে একটি বহুতল ভবনের বেইজমেন্টে অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। দমকল বাহিনীর ৮টি ইউনিট প্রায় ২ঘন্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রনে আনে।

বুধবার দুপুরে সাভারের থানা রোড এলাকায় অবস্থিত বিসমিল্লাহ টাওয়ারের ১১তলা ভবনের বেইজমেন্টে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে ।

ভবনটির নিরাপত্তাকর্মী আব্দুল হান্নান জানান, দুপুর ২টার দিকে সড়কের পাশের কর্ণারে ধোয়া বের হতে দেখি। পরে দ্রুত বেইজমেন্টের ঢুকার চেষ্টা করলে পর পর কয়েকটি বিকট শব্দ হয়।

আগুনের বিষয়টি তাৎক্ষনিক ভবনের ফ্লাট মালিকদের অবহিত করলে তারা দ্রুত নেমে নিরাপদ স্থানে সরে যায়। এছাড়া ফায়ার সার্ভিসকে খবর দেয়া হয়।

ফায়ার সার্ভিসের জোন-৫ কমান্ডার আনোয়ারুল হক জানান, সাভার, ডিইপিজেড, ধামরাই ও কল্যানপুর ফায়ার সার্ভিসের ৮টি ইউনিট ঘটনাস্থলে পৌছে আগুন নিয়ন্ত্রনে আনে। প্রচন্ড ধোয়ার কারনে বেইজমেন্টে প্রবেশ করা যাচ্ছিলনা। পরে ম্যাশিনের মাধ্যমে ধোয়া বাহিরে বের করে ভিতরে প্রবেশ করা হয়।

তিনি বলেন, আগুনে একটি প্রাইভেটকারের পিছনের অংশ পুড়ে গেছে।

বৈদ্যুতিক শর্ট সাকিট থেকে আগুনের সূত্রপাত ধারনা করে আনোয়ারুল হক বলেন, পাশেই জেনারেটর ও বিদ্যুতের সাবস্টেশন রয়েছে। শর্ট সাকির্টের আগুন জেনারেটরের পরে থাকা তেলে লেগে ছড়িয়ে পরে।

বহুতল এ ভবনটির সড়কের পাশের অংশে নীচ তলা ও প্রথম তলায় কয়েকটি দোকান পাট ও রেস্টুরেন্ট রয়েছে।

স্থানীয়রা জানায়, অপরিকল্পিতভাবে ভবনটি তৈরী করা হয়েছে। ভবনটি সড়কের পাশে হলেও ভবনের মূলফটকের সামনে ফায়ারসার্ভিসের গাড়িও ঢুকতে পারে না।

এপ্রসঙ্গে বহুতল এ ভবনটির কর্তৃপক্ষের সাথে কথা বলতে ঘটনাস্থলে কাউকে পাওয়া যায়নি।

web-ad

আপনার মতামত দিন

আপনার ই-মেইল ঠিকানা প্রকাশ করা হবে না, এই চিহিৃত ঘরটি অবশ্যই পূরণ করতে হবে *

*