প্রচ্ছদ / খেলাধুলা / সাকিব খেলবে এশিয়া কাপে
home-ad-620-x-90

সাকিব খেলবে এশিয়া কাপে

অনলাইন ডেস্ক :সব শঙ্কা উড়িয়ে এশিয়া কাপে খেলবেন টেস্ট ও টি-টোয়েন্টি ফরম্যাটে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের অধিনায়ক সাকিব আল হাসান। এই টাইগার অলরাউন্ডারের হাতের আঙুলের অস্ত্রোপচার হবে আগামী অক্টোবরে। তার আগেই আগামী ১৫-২৮ সেপ্টেম্বর সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠিত হবে এশিয়া কাপের ১৪তম আসর।

বুধবার সাকিব আল হাসানের এশিয়া কাপের খেলার বিষয়টি নিশ্চিত করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

গত জানুয়ারিতে বাংলাদেশে অনুষ্ঠিত ত্রিদেশীয় ওয়ানডে সিরিজের ফাইনাল ম্যাচে ফিল্ডিং করার সময় বাঁ হাতের আঙুলে চোট পেয়েছিলেন সাকিব আল হাসান। তারপর তিনি শ্রীলঙ্কার বিপক্ষে দুই ম্যাচের টেস্ট ও দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে খেলতে পারেননি।

গত মার্চে শ্রীলঙ্কায় অনুষ্ঠিত নিদাহাস ট্রফিতে অংশ নেয় বাংলাদেশ। এই সিরিজে শুরুর দিকে না থাকলেও শেষের দিকে খেলেছিলেন টাইগার দলপতি। গত জুনে ভারতের মাটিতে আফগানিস্তানের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে বাংলাদেশ দলকে নেতৃত্ব দেন সাকিব আল হাসান।

আফগানিস্তান সিরিজ শেষে ওয়েস্ট ইন্ডিজ-যুক্তরাষ্ট্র সফরে যায় টাইগাররা। এই সফরে দুইটি টেস্ট, তিনটি ওয়ানডে ও তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলে টাইগাররা। জানা গেছে, এই সিরিজে সাকিবের হাতে পুরোনো ব্যথা জেগে ওঠে। ব্যথানাশক ইনজেকশন নিয়ে তিনি ম্যাচ খেলেন।

সম্প্রতি ওয়েস্ট ইন্ডিজ-যুক্তরাষ্ট্র সফর শেষে দেশে ফিরে সাকিব আল হাসান এশিয়া কাপের আগেই অস্ত্রোপচার করার ইচ্ছা প্রকাশ করেন। এরপরই সাকিব আল হাসানের এশিয়া কাপে খেলা নিয়ে সংশয় তৈরি হয়। অবশেষে বুধবার এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত এলো।

web-ad

আপনার মতামত দিন

আপনার ই-মেইল ঠিকানা প্রকাশ করা হবে না, এই চিহিৃত ঘরটি অবশ্যই পূরণ করতে হবে *

*