প্রচ্ছদ / গণমাধ্যম / সাংবাদিক নির্যাতনের প্রতিবাদে বিক্ষোভের ডাক
home-ad-620-x-90

সাংবাদিক নির্যাতনের প্রতিবাদে বিক্ষোভের ডাক

অনলাইন ডেস্ক:সাংবাদিকদের উপর হামলা ও নির্যাতনের প্রতিবাদে আগামী শনিবার দেশব্যাপী বিক্ষোভ ডেকেছে সাংবাদিকরা। মঙ্গলবার জাতীয় প্রেসক্লাবের সামনে আয়োজিত এক মানববন্ধনে এই ঘোষণা দেয়া হয়। ঢাকা সাংবাদিক ইউনিয়ন এই মানববন্ধনের আয়োজন করে।

ডিইউজের সভাপতি আবু জাফর সূর্যের সভাপতিত্বে মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্য দেন বিএফইউজের সভাপতি মোল্লা জালাল ও মহাসচিব শাবান মাহমুদ।

সাংবাদিক নেতারা আগামী তিন দিনের মধ্যে সাংবাদিক নির্যাতনকারীদের চিহ্নিত করে তাদের বিচারের আওতায় আনতে সরকারের প্রতি আহ্বান জানান।

বিএফইউজের সভাপতি মোল্লা জালাল বলেন, ‘সাংবাদিকদের নির্যাতন করা হচ্ছে। এখানে বিভিন্ন এজেন্সির লোক আছেন আপনারা সরকারকে জানান। শিক্ষার্থীদের নিরাপদ সড়কের আন্দোলন সকল মহলে প্রশংসা পেয়েছে। কিন্তু এখন সেটাতে রাজনৈতিক দুর্বৃত্ত ঢুকেছে।

মোল্লা জালাল বলেন, ‘কেন সাংবাদিকদের ওপর নির্যাতন করা হয়েছে এর কারণ বুঝতে হবে। সাংবাদিক নির্যাতনের প্রতিবাদে আগামী ১১ আগস্ট সারাদেশে সাংবাদিকদের বিক্ষোভ কর্মসূচি হবে।

বিএফইউজের মহাসচিব শাবান মাহমুদ বলেন, বাংলাদেশের মতো একটা গণতান্ত্রিক দেশে বঙ্গবন্ধু কন্যার আমলে সাংবাদিকের ওপরে হামলা হবে অথচ তার বিচার হবে না, এটা হতে পারে না। সাংবাদিকের ওপর হামলা হলে তারা বসে থাকবে না, বিক্ষোভ সারা বাংলাদেশে ছড়িয়ে যাবে।

শাবান মাহমুদ বলেন, নির্যাতিত সাংবাদিকদের সঙ্গে বিএফইউজে, ডিইউজে এবং ডিআরইউ আছে। এই সাংবাদিক সমাজ বিক্ষিপ্ত হলে পরে সামাল দিতে পারবেন না বলেও হুঁশিয়ার দেন তিনি।

ডিইউজের সভাপতি আবু জাফর সূর্য বলেন, আগামী তিন দিনের মধ্যে সাংবাদিক নির্যাতনকারীদের চিহ্নিত করে বিচারের আওতায় না আনলে সাংবাদিকদের যে আন্দোলন তৈরি হবে তা ছাত্রদের তুলনায় কঠিন হবে। আমরা সরকারের পক্ষে। বিচার পাইনি বলে জামায়াত-বিএনপির আমলে সাংবাদিক নির্যাতনের বিচার চাই নাই। শেখ হাসিনার কাছে বিচার পাই বলেই বিচার দাবি করছি।

এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ডিইউজের সাধারণ সম্পাদক সোহেল হায়দার চৌধুরীসহ বিএফইউজে, ডিইউজে, ডিআরইউ নেতৃবৃন্দ।

web-ad

আপনার মতামত দিন

আপনার ই-মেইল ঠিকানা প্রকাশ করা হবে না, এই চিহিৃত ঘরটি অবশ্যই পূরণ করতে হবে *

*