প্রচ্ছদ / খেলাধুলা / মোস্তাফিজে আনন্দিত মুম্বাই ইন্ডিয়ানস
home-ad-620-x-90

মোস্তাফিজে আনন্দিত মুম্বাই ইন্ডিয়ানস

অনলাইন ডেস্ক: ওয়েস্ট ইন্ডিজ সফরটা বেশ ভালোই কেটেছে মোস্তাফিজুর রহমানের। চোটের কারণে টেস্ট সিরিজে খেলতে না পারলেও ওয়ানডে আর টি-টোয়েন্টি সিরিজে গুরুত্বপূর্ণ অস্ত্র হয়ে উঠেছিলেন বাংলাদেশের বোলিংয়ের। তিনটি ওয়ানডে আর তিনটি টি-টোয়েন্টি মিলিয়ে ৬ ম্যাচে তার উইকেটসংখ্যা ১৩।

বাংলাদেশের এই বাঁহাতি পেসারকে নিয়ে কিছুদিন ধরেই যে একধরনের হা-হুতাশ কান পাতলেই শোনা যাচ্ছিল, ক্যারিবীয় সফরে কিছুটা হলেও সেটি ভুল প্রমাণ করতে পেরেছেন তিনি।

ওয়ানডে সিরিজের চেয়েও টি-টোয়েন্টি সিরিজে মোস্তাফিজ ছিলেন বেশি কার্যকর। ২০ ওভারের ক্রিকেটের বিশ্বচ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজ জয়ে মোস্তাফিজের ভূমিকা অনেকটাই আড়ালের নায়কের। ইকোনমি রেটটা খুব ভালো বলা না গেলেও তিনটি টি-টোয়েন্টি ম্যাচেই মোস্তাফিজ একেবারে প্রয়োজনের সময় দলকে এনে দিয়েছেন উইকেট। ৩ ম্যাচে ৮ উইকেট তুলে নেওয়া কোনো বিচারেই সাধারণ পারফরম্যান্স বলা চলে না।

মোস্তাফিজের এই পারফরম্যান্সে দেশের ক্রিকেটপ্রেমীদের মতো দারুণ খুশি ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) তার দল মুম্বাই ইন্ডিয়ানস। গতকাল ফ্লোরিডার লডারহিলে উইন্ডিজের বিপক্ষে বাংলাদেশের টি-টোয়েন্টি সিরিজ জয়ের পর আইপিএল ফ্র্যাঞ্চাইজিটি নিজেদের অফিশিয়াল টুইটার পেজে মোস্তাফিজের প্রশংসা করে একটি টুইটও করেছে।

সেখানে বলা হয়েছে, ‘ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ৩ ম্যাচে ৮ উইকেট, মোস্তাফিজুর রহমান সিরিজটা শেষ করেছে শীর্ষ উইকেট সংগ্রাহক হিসেবে। বিশ্বচ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে বাংলাদেশের টি-টোয়েন্টি সিরিজ জয়ে সে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছে।’

মুম্বাই ইন্ডিয়ানসে নাম লিখিয়ে নতুন কিছুর প্রত্যাশা করেছিলেন মোস্তাফিজ। নতুন করে নিজেকে চেনাতে চেয়েছিলেন। কিন্তু শেষ পর্যন্ত এবারের আইপিএল থেকে শূন্য হাতেই ফিরতে হচ্ছে বাংলাদেশের এই বোলিং তারকাকে। আইপিএলে ৭ ম্যাচ খেলে ৭ উইকেট পেয়েছেন মোস্তাফিজ। মোস্তাফিজকে বেশি পোড়াবে তাঁর ইকোনমি রেটটা—৮.৩৬। ওয়েস্ট ইন্ডিজ সফরে ভালো পারফরম্যান্স আর মুম্বাই ইন্ডিয়ানসের বার্তা মোস্তাফিজকে নতুন করে আত্মবিশ্বাসী করে তুলবে-এটা তো বলাই যা

web-ad

আপনার মতামত দিন

আপনার ই-মেইল ঠিকানা প্রকাশ করা হবে না, এই চিহিৃত ঘরটি অবশ্যই পূরণ করতে হবে *

*