প্রচ্ছদ / খেলাধুলা / সাকিবের আঙুলের চোটে অস্ত্রপচার লাগবে
home-ad-620-x-90

সাকিবের আঙুলের চোটে অস্ত্রপচার লাগবে

অনলাইন ডেস্ক :চলতি বছরের শুরুতেই আঙুলের চোটে পড়েন বাংলাদেশ টেস্ট এবং টি২০ অধিনায়ক সাকিব আল হাসান। সেই চোটে এখনও ভুগছেন তিনি। তার অস্ত্রপচার লাগতে পারে বলে জানিয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের ফিজিও দেবাশিষ চৌধুরি।

ঘরের মাঠে জানুয়ারিতে শ্রীলংকার বিপক্ষে ত্রিদেশীয় সিরিজের ফাইনালে চোট পান সাকিব। চোটের কারণে ওই ফাইনালে ব্যাটও করতে পারেননি তিনি। এরপর শ্রীলংকার বিপক্ষে টেস্ট সিরিজও মিস করেন বাঁহাতি অলরাউন্ডার। এরপর সাকিব দলে ফেরেন নিদাহাস ট্রফির শেষ দিকে। সাকিব বর্তমানে দলের সঙ্গে যুক্তরাষ্ট্রের ফ্লোরিডায় আছেন। আঙুলে ব্যাথা অনুভব করায় তিনি ব্যাথানাশক নিয়ে খেলা চালিয়ে যাচ্ছেন বলেও দলের পক্ষ থেকে জানানো হয়েছে।

তবে পুর্নবাসন এবং সেরে উঠার জন্য কিছু চিকিৎসাও তাকে দেওয়া হচ্ছে। এছাড়া ব্যাথা কমানোর জন্য তাকে এই সময়ের মধ্যে দুটি ইনজেকশন নিতে হয়েছে বলেও জানানো হয়েছে। দেশে ফিরে তার আরও কিছু চিকিৎসা দেওয়া হবে। সুস্থ না হলে শল্যবিদের ছুরির নিচে যেতে হবে সাকিবকে।

বাংলাদেশ ক্রিকেট দলের প্রধান ফিজিও দেবাশিষ চৌধুরি বলেন, ‘দ্বিতীয়বারের মতো ব্যাথানাশক ইনজেকশন নিলেন তিনি। এর আগে অস্ট্রেলিয়ায় একবার ইনজুরির পরপরই ব্যথা কমানোর একটি ইনজেকশন নিতে হয় তার। খেলোয়াড়রা এমন চিকিৎসা সচরাচর নিয়েই থাকেন। তবে চোটটা যদি বার বার দেখা দেয় তবে একই চিকিৎসা নিলে পাশ্বপ্রতিক্রিয়া দেখা দিতে পারে।’

তিন আরও বলেন, ‘সাকিব দেশে ফেরার পর আমরা তার ইনজুরির অবস্থাটা ভালো মতো বুঝতে পারবো। এরপরই তার ইনজুরির অবস্থা নিয়ে সিদ্ধান্ত নেওয়া হবে। তার সম্ভবত আঙুলে অস্ত্রপচার লাগবে। যদি ছুরির নিচে যেতে হয় তবে সেরে উঠতে ছয় সপ্তাহ লেগে যেতে পারে।’

সাকিব তার ইনজুরির কারণে ফ্লোরিডায় একটি অনুশীলন সেশনও মিস করেছেন। তার অস্ত্রপচারের ব্যাপারে বিসিবি’র একটি সূত্র ক্রিকবাজকে জানিয়েছে, বাংলাদেশের আন্তর্জাতিক সূচির কথা বিবেচনা করে সাকিবের সঙ্গে আলাপ করে অস্ত্রপচারের বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।

তবে বাংলাদেশের এরই মধ্যে ব্যস্ত সূচি শুরু হয়ে গেছে। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজ শেষে কিছুদিনের বিশ্রাম পাবে বাংলাদেশ। এরপর সেপ্টেম্বরে শুরু হবে এশিয়া কাপ। এরপর জিম্বাবুয়ে এবং ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ঘরের মাঠে পূর্ণাঙ্গ সিরিজ খেলবে বাংলাদেশ।

web-ad

আপনার মতামত দিন

আপনার ই-মেইল ঠিকানা প্রকাশ করা হবে না, এই চিহিৃত ঘরটি অবশ্যই পূরণ করতে হবে *

*