প্রচ্ছদ / ইসলাম / শুক্রবারের তিনটি হজ ফ্লাইট বাতিল
home-ad-620-x-90

শুক্রবারের তিনটি হজ ফ্লাইট বাতিল

অনলাইন ডেস্ক:হজযাত্রী সংকটে বিমান বাংলাদেশ এয়ারলাইনসের শুক্রবারের তিনটি হজ ফ্লাইট বাতিল করা হয়েছে। বিমান বাংলাদেশ এয়ারলাইনসের মহাব্যবস্থাপক (জনসংযোগ) শাকিল মেরাজ এ তথ্য নিশ্চিত করেছেন। এর আগে পর্যাপ্ত যাত্রী না পাওয়ায় গত ২৭ জুলাই দুটি, ৩১ জুলাই একটি, ১ আগস্ট দুটি ও গতকাল দুটি হজ ফ্লাইট বাতিল ঘোষণা করেছিল বিমান বাংলাদেশ কর্তৃপক্ষ।

অর্থাৎ এ নিয়ে গত ২৭ জুলাই থেকে আজ শুক্রবার পর্যন্ত বিমানের ১০টি হজের বিশেষ ফ্লাইট বাতিল করা হল। বিমানের মুখপাত্র শাকিল মেরাজ এ হজ ফ্লাইট বাতিলের জন্য সরাসরি হজ এজেন্সিগুলো দায়ী বলে জানান। তিনি বলেন, ‘হজ এজেন্সিগুলো যথাসময়ে টিকিট না কেনায় একের পর এক ফ্লাইট বাতিল করতে হচ্ছে। অথচ এসব এজেন্সিকে বারবার তাগাদা দেয়া হচ্ছিল।’

এ ফ্লাইট বাতিলের কারণে এখন পর্যন্ত বিমানের ৪ হাজার ক্যাপাসিটি লস (যাত্রী পাঠাতে না পেরে আসন নষ্ট) হয়েছে বলে তথ্য দেন তিনি। তিনি আরও বলেন, ‘শুক্রবার থেকে ৭ আগস্ট পর্যন্ত জেদ্দা ও মদিনায় আরও ৬টি ফ্লাইট যাত্রী সংকটে বাতিলের সম্ভাবনা দেখা দিয়েছে।’ এজেন্সিগুলো দ্রুত এগিয়ে না এলে সংশ্লিষ্ট হজযাত্রীরা বিপদে পড়বেন বলে আশঙ্কা প্রকাশ করছেন বিমানের এ মুখপাত্র।

বিমান সূত্রে জানা গেছে, বিমান প্রতিদিনই ৫২৮টি হজ এজেন্সিকে ই-মেইলের মাধ্যমে কোনো ফ্লাইটে কত সিট খালি আছে, অবহিত করে দ্রুত টিকিট কেনার তাগিদ দিয়ে আসছে।

সূত্রমতে, অর্ধশত হজ এজেন্সি এখনও আড়াই হাজার হজযাত্রীর অনুকূলে বাড়িভাড়া নিশ্চিত না করাসহ বিমানের টিকিট সংগ্রহ করেনি। এ কারণে রাষ্ট্রায়ত্ত এ সংস্থার প্রায় পাঁচ হাজার হজযাত্রীর টিকিট অবিক্রীত রয়েছে। এ বছর বাংলাদেশ থেকে এক লাখ ২৭ হাজার ১৯৮ হজযাত্রী পবিত্র হজ পালনে সৌদি আরব যাবেন।

web-ad

আপনার মতামত দিন

আপনার ই-মেইল ঠিকানা প্রকাশ করা হবে না, এই চিহিৃত ঘরটি অবশ্যই পূরণ করতে হবে *

*