প্রচ্ছদ / লীড নিউজ / শনিবার দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠানে ছাত্র ধর্মঘটের ডাক
home-ad-620-x-90

শনিবার দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠানে ছাত্র ধর্মঘটের ডাক

অনলাইন ডেস্ক: নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনকারী শিক্ষার্থীদের সঙ্গে একাত্মতা প্রকাশ করে আগামীকাল শনিবার দেশব্যাপী ধর্মঘটের ঘোষণা দিয়েছে কোটা পদ্ধতি সংস্কার দাবি করা সংগঠন বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ।

শুক্রবার জাতীয় প্রেস ক্লাবের সামনে এক সংবাদ সম্মেলনে সংগঠনটি এ কর্মসূচি দিয়েছে। এতে উপস্থিত ছিলেন সংগঠনের যুগ্ম আহ্বায়ক বিন ইয়ামিন মোল্লা, মোজাম্মেল মিয়াজী ও জালাল আহমেদ।

সংবাদ সম্মেলনে বিন ইয়ামিন মোল্লা বলেন, ‘নিরাপদ সড়কের দাবিতে সারাদেশে শিক্ষার্থীদের চলমান আন্দোলনে ঢাকার মিরপুর, দনিয়া, নারায়ণগঞ্জ, নোয়াখালী ও চাঁদপুরে শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে সব স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের সমন্বয়ে আগামীকাল শনিবার (৪ আগস্ট) সারাদেশে ছাত্র ঘর্মঘট ঘোষণা করা হলো। সরকারকে সাধারণ শিক্ষার্থীদের ৯ দফা, হামলাকারীদের বিচার ও কোটা সংস্কার আন্দোলনের তিন দফা দাবি মেনে নিয়ে অতি দ্রুত উদ্ভূত সমস্যা সমাধানের আহ্বান জানানো হয়। এ ধর্মঘটে সচেতন শিক্ষার্থী, শিক্ষক ও নাগরিকদের অংশ নেওয়ার আহ্বান জানানো হয়েছে।’

নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনকারী শিক্ষার্থীদের সঙ্গে আপনাদের সম্পর্ক কী জানতে চাইলে বিন ইয়ামিন মোল্লা বলেন, ‘তাদের সঙ্গে আমাদের সরাসরি কোনো সম্পর্ক নেই। এই দেশের ছাত্রসমাজ সকলের ভাই-ভাই। কোটা পদ্ধতি সংস্কারের দাবি শুধুমাত্র একটি গোষ্ঠীর বিশেষ দাবি নয়। এটি সকল ছাত্রছাত্রীর দাবি। ভবিষ্যতে যেসব ছাত্রছাত্রী বিশ্ববিদ্যালয় থেকে পাস করবে, তারাও সরকারি চাকরিতে যোগ দেবে। এই পদ্ধতির যদি যৌক্তিক সংস্কার না হয়, তাহলে বৈষম্যের শিকার হবেন।
কোটা সংস্কার আন্দোলনের আহত নেতাকর্মীদের বিষয়ে জানতে চাইলে ইয়ামিন মোল্লা বলেন, ‘এই মুহূর্তে সাতজন জেলে আছেন এবং তিন থেকে চারজন হাসপাতালে আছেন।’

web-ad

আপনার মতামত দিন

আপনার ই-মেইল ঠিকানা প্রকাশ করা হবে না, এই চিহিৃত ঘরটি অবশ্যই পূরণ করতে হবে *

*