প্রচ্ছদ / জাতীয় / জাবালে নূরের মালিক গ্রেপ্তার, চালক ৭ দিনের রিমান্ডে
home-ad-620-x-90

জাবালে নূরের মালিক গ্রেপ্তার, চালক ৭ দিনের রিমান্ডে

অনলাইন ডেস্ক: বাংলাদেশের রাজধানীর বিমানবন্দর সড়কে শহীদ রমিজউদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের দুই শিক্ষার্থীকে চাপা দেয়া জাবালে নূর বাসের মালিক মো. শাহাদাৎ হোসেনকে গ্রেপ্তার করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)। র‍্যাবের গণমাধ্যম শাখার জ্যেষ্ঠ সহকারী পরিচালক মিজানুর রহমান ভূঁইয়া আজ এ তথ্য নিশ্চিত করেছেন।

এদিকে, দুই শিক্ষার্থীকে পিষে মারার ঘটনায় ঘাতক চালক মাসুম বিল্লাহর সাত দিনের রিমান্ড মঞ্জুর করেছে আদালত। গতকাল পুলিশ আদালতকে জানিয়েছিল, জাবালে নূর পরিবহনের চার কর্মীকে গ্রেপ্তার করা গেলেও ঘাতক চালককে গ্রেপ্তার করা যায়নি।

যদিও র‍্যাবের খুদে বার্তায় জানানো হয়েছিল, মূল ঘাতক মাসুম বিল্লাহকে তারা আটক করেছে। আর পুলিশের একটি সূত্র জানিয়েছিল, র‍্যাব চারজনকে তাদের কাছে হস্তান্তর করেছে। মূল একজনকে এখনো হস্তান্তর করেনি। তবে আজ ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ মাসুম বিল্লাহকে আদালতে হাজির করে সাত দিনের রিমান্ড চায়। মুখ্য মহানগর হাকিম আদালত তা মঞ্জুর করেন।

রিমান্ড আবেদনে বলা হয়, মাসুম বিল্লাহ বলেছেন তিনি ইচ্ছেকৃতভাবে ওই দুই শিক্ষার্থীর ওপর বাস উঠিয়ে দিয়েছেন। তাঁর সঙ্গে আর কে জড়িত, তা শনাক্ত করতে তাঁকে রিমান্ডে নেওয়া প্রয়োজন।গত রোববার রাজধানী ঢাকার কুর্মিটোলা জেনারেল হাসপাতালের সামনে বিমানবন্দর সড়কে বাসচাপায় প্রাণ হারায় শহীদ রমিজউদ্দীন ক্যান্টনমেন্ট কলেজের দ্বাদশ শ্রেণির ছাত্র আবদুল করিম ওরফে রাজীব (১৭) এবং একই কলেজের একাদশ শ্রেণির ছাত্রী দিয়া খানম ওরফে মিম।

পুলিশ ও প্রত্যক্ষদর্শী ব্যক্তিদের ভাষ্য, আবদুল্লাহপুর থেকে মোহাম্মদপুর রুটে চলাচলকারী জাবালে নূর পরিবহন লিমিটেডের একটি বাসের চালক হঠাৎ নিয়ন্ত্রণ হারান। এ সময় সড়কের পাশে দাঁড়িয়ে থাকা শিক্ষার্থীদের ওপর বাসটি উঠে যায়। এতে ঘটনাস্থলেই দুই শিক্ষার্থী প্রাণ হারান। এরপর থেকেই রাজধানীর বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থীরা এ হত্যার বিচার ও নিরাপদ সড়কের দাবিতে আন্দোলন করে আসছে। আজ চতুর্থ দিনের মতো তারা রাস্তায় নামে।

বুধবার বিকেলে শাহবাগে অবরোধ ও বিক্ষোভ শেষে শিক্ষার্থীদের পক্ষে থেকে হাসিব হাসান ঘোষণা দেন, আগামীকাল (বৃহস্পতিবার) ক্লাস বর্জন কর্মসূচি পালন করা হবে। এছাড়া শাহবাগেও অবস্থান নেবে শিক্ষার্থীরা। দুপুর ১১টার মধ্যে নৌমন্ত্রী শাজাহান খান ক্ষমা না চাইলে ও ৯ দফা দাবি না মানলে পুরো ঢাকা অচল করে দেয়া হবে।

web-ad

আপনার মতামত দিন

আপনার ই-মেইল ঠিকানা প্রকাশ করা হবে না, এই চিহিৃত ঘরটি অবশ্যই পূরণ করতে হবে *

*