প্রচ্ছদ / খেলাধুলা / বিশ্বরেকর্ড তামিম-সাকিব জুটির
home-ad-620-x-90

বিশ্বরেকর্ড তামিম-সাকিব জুটির

অনলাইন ডেস্ক:ক্যারিবিয়ানদের বিপক্ষে ওয়ানডেতে দারুণ এক সিরিজ খেলে দিল বাংলোদেশ। যে সিরিজে একাদিক রেকর্ডের মালিক হয়েছেন দেশ সেরা ওপেনার তামিম ইকবাল। কিন্তু পিছিয়ে ছিলেন না বন্ধু সাকিব আল হাসানও। দুই বন্ধু মিলে গড়ে ফেললেন বিশ্বরেকর্ড।

টানা তিন ইনিংসে প্রথমবারের মতো কোন বাংলাদেশি জুটিতে পঞ্চাশোর্ধ্ব রানের জুটি গড়ার ইতিহাস গড়ে ফেললেন সাকিব-তামিম। আর দ্বিতীয় উইকেটের জুটিতে মোট ৩৮৫ রান যোগ করে দু’জনে গড়েছেন বিশ্বরেকর্ড।

সিরিজের প্রথম ম্যাচে দ্বিতীয় সর্বোচ্চ ও দ্বিতীয় উইকেট জুটিতে রেকর্ড ২০৭ রানের পার্টনারশিপ গড়েন সাকিব-তামিম। তারের পরের ম্যাচেও ছিল দুই বন্ধুর ম্যাজিক। দ্বিতীয় ম্যাচে ৯৭ রানের জুটি। আর শেষ ম্যাচে দুইজনে গড়েন ৮১ রানের জুটি।

তার আগে ২০১৭ সালে বাংলাদেশের বিপক্ষেই দক্ষিণ আফ্রিকার দুই ব্যাটসম্যান হাশিম আমলা ও কুইন্টন ডি ৩৭২ রানের জুটি এই রেকর্ড গড়েছিলেন।

উল্লেখ্য, সেন্ট কিটস ওয়ার্নার পার্কে সিরিজের শেষ ওয়ানডেতে ওয়েস্ট ইন্ডিজকে ১৮ রানে হারিয়েছে বাংলাদেশ। তিন ম্যাচের সিরিজ জিতে নিয়েছে ২-১ ব্যবধানে। দীর্ঘ ৯ বছর পর দেশের বাইরে দ্বিপাক্ষিক ওয়ানডে সিরিজ জিতল বাংলাদেশ। আর এই তিন ম্যাচ সিরিজের ব্যাটিংয়ে সেরা হলেন টাইগার ওপেনার তামিম ইকবাল এবং সেরা বোলার হলেন বাংলাদেশ অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা।

web-ad

আপনার মতামত দিন

আপনার ই-মেইল ঠিকানা প্রকাশ করা হবে না, এই চিহিৃত ঘরটি অবশ্যই পূরণ করতে হবে *

*