প্রচ্ছদ / আর্ন্তজাতিক / ভারতে পিকনিকের বাস খাদে, নিহত ৩৩
home-ad-620-x-90

ভারতে পিকনিকের বাস খাদে, নিহত ৩৩

আন্তর্জাতিক ডেস্ক : ভারতের মহারাষ্ট্রে একটি কৃষি বিশ্ববিদ্যালয়ের যাত্রীবাহী বাস খাদে পড়ে ৩৩ জন নিহত হয়েছে। শনিবার সকালে মহারাষ্ট্রের রায়গড় জেলার মহাবালেশ্বরের আম্বেনালি ঘাটের কাছে মুম্বাই-গোয়া মহাসড়কে এই দুর্ঘটনা ঘটে।

পুলিশ সূত্রে জানা যায়, ড. বেলাসাহেব শান্ত কনকান বিদ্যাপীঠ নামে এই বিশ্ববিদ্যালয়ের বাসটি কোথাও সাপ্তাহিক বনভোজনে যাচ্ছিল। বাসটিতে শিক্ষক, কর্মী, ছাত্রসহ ৩৪ জন ছিলেন। এদের মধ্যে ৩৩ জনই মারা গেছেন। নিহতের মধ্যে কয়েকজন নারীও রয়েছেন।

পুলিশ জানিয়েছে, বাসটি পাহাড়ি রাস্তায় চাকা পিছলে গিয়ে খাদের প্রায় ৫০০ ফুট নিচে পড়ে যায়। পরে দুর্ঘটনায় বেঁচে যাওয়া এক যাত্রী কোনো রকমে রাস্তায় উঠে এসে স্থানীয়দের জানালে তারা উদ্ধারকাজ শুরু করে। এরপর খবর পেয়ে পুলিশ ও পুনে থেকে ভারতের জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনীর সদস্যরাও উদ্ধার কাজে অংশ নেন।গত কয়েক দিনের বৃষ্টির ফলে পাহাড়ি রাস্তায় এ ধরনের সড়ক দুর্ঘটনা বেড়েই চলেছে।

কংগ্রেসের সভাপতি রাহুল গান্ধী এক টুইট বার্তার মাধ্যমে, তার কর্মীদের এই উদ্ধারকাজে অংশগ্রহণের আহ্বান জানান। এছাড়াও ভারতের রাষ্ট্রপতি রামনাথ কভিন্দ ও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিও এ ঘটনায় দুঃখ প্রকাশ করেছেন।

web-ad

আপনার মতামত দিন

আপনার ই-মেইল ঠিকানা প্রকাশ করা হবে না, এই চিহিৃত ঘরটি অবশ্যই পূরণ করতে হবে *

*