প্রচ্ছদ / খেলাধুলা / আফ্রিদি-মালিক বিশ্ব একাদশে খেলবেন
home-ad-620-x-90

আফ্রিদি-মালিক বিশ্ব একাদশে খেলবেন

অনলাইন ডেস্ক: বিশ্বজুড়ে টি২০ রমরমা যখন শুরু হয়েছে তখন আফ্রিদি খুব জনপ্রিয় মুখ। এমনিতে তিনি ধুমধাম মারতে পছন্দ করেন। আর টি-২০ হলে তো কথাই নেই। সঙ্গে তার কার্যকরী স্পিন। আফ্রিদি তার অলরাউন্ডার নৈপুন্যে ২০০৯ সালে দেশকে টি২০ বিশ্বকাপ জিতিয়েছেন। কিন্তু এখন তাকে আর সহসা দেখা যায় না। বড় আসর বলতে বছরে একবার যা পিসিএল খেলেন। ওই ভরসা ভক্তদের।

তবে এবার আফ্রিদি বিশ্ব একাদশের হয়ে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে মাঠে নামবেন। ইংল্যান্ডের ইয়ন মরগানের নেতৃ্ত্বে আরো খেলবেন থিসারা পেরেরা এবং শোয়েব মালিকরা। ওয়েস্ট ইন্ডিজের হয়ে অধিনায়কের দায়িত্বে থাকবেন কার্লোস ব্রাফেট। গত বছর হারিকেন ইরমা ও মারিয়ার তাণ্ডবে ক্যারিবীয় অঞ্চলের বেশ কিছু স্টেডিয়াম ক্ষতিগ্রস্ত হয়। তার মধ্যে পাঁচটি স্টেডিয়াম ঠিক করার জন্য তহবিল সংগ্রহ করতে এ ম্যাচের আয়োজন।

আগামী ৩১ মে লন্ডনে চ্যারিটি টি২০ ম্যাচটি অনুষ্ঠিত হবে। এ ম্যাচে খেলার জন্য ডাক পেয়ে আফ্রিদি বলেন, ‘এমন মহান কাজের জন্য খেলার ডাক পেয়ে আমি উচ্ছ্বসিত। ক্রিকেট একটি বড় পরিবারের মতো। আমরা হয়তো একে অপরের বিপক্ষে মাঠে প্রতিদ্বন্দ্বিতা করি কিন্তু ভেতরের বন্ধনটা অনেক দৃঢ়। খেলোয়াড় এবং সমর্থকদের এব্যাপারে এগিয়ে আসা উচিত।’

শোয়েব মালিক খেলার ব্যাপারে বলেন, ‘একটা মহত্ব কাজে খেলার জন্য ডাক পেয়ে আমি খুশি। গত বছর ওয়েস্ট ইন্ডিজের হ্যারিকেন ঝড় হয়েছে এটা আমরা অনেকে জানি। তহবিল সংগ্রহের জন্য অনেক ক্রিকেটার একত্রে হবে জেনেই ভালো লাগছে।’ লর্ডস পাকিস্তানের জন্য পয়া ভেন্যু উল্লেখ করে মালিক বলেন, ২০০৯ সালে শ্রীলংকাকে হারিয়ে তারা টি২০ শিরোপা জিতেছিল এই লর্ডসে।

 

 

 

web-ad

আপনার মতামত দিন

আপনার ই-মেইল ঠিকানা প্রকাশ করা হবে না, এই চিহিৃত ঘরটি অবশ্যই পূরণ করতে হবে *

*