প্রচ্ছদ / আর্ন্তজাতিক / পিএমএলএন থেকেও সরিয়ে দেয়া হলো নওয়াজ শরীফকে
home-ad-620-x-90

পিএমএলএন থেকেও সরিয়ে দেয়া হলো নওয়াজ শরীফকে

অনলাইন ডেস্ক: নিজের হাতে গড়া নিজের দল পাকিস্তান মুসলিম লীগ-নওয়াজ (পিএমএলএন)-এর শীর্ষ পদ থেকে সরিয়ে দেয়া হয়েছে সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরীফকে। সুপ্রিম কোর্টের রায়ে তিনি অযোগ্য হওয়ার ফলে তার বিরুদ্ধে এ রায় দিয়েছে আদালত।

 

ওদিকে, আদালতের এ রায়ের মাধ্যমে নওয়াজ শরীফকে বাকি জীবন রাজনীতি থেকে বিরত রাখার চেষ্টা বলে অভিযোগ করেছেন তিনি নিজে। তার বিরুদ্ধে আদালতের এমন রায়কে তিনি অনাকাঙ্খিত বলে আখ্যায়িত করেছেন। এ খবর দিয়েছে অনলাইন ডন।

 

এতে বলা হয়, পাকিস্তানের সংবিধানের অনুচ্ছেদ ৬২ ও ৬৩ এর অধীনে কোনো ব্যক্তি অযোগ্য হলে তিনি দলীয় প্রধানের পদে থাকতে পারেন না।

 

বুধবার পাকিস্তানের প্রধান বিচারপতির নেতৃত্বাধীন সুপ্রিম কোর্টের তিন সদস্যের বেঞ্চ এ রায় দিয়েছেন। এ রায়ের ফলে পাকিস্তানের নির্বাচনী ব্যবস্থায় যেন আরেক দফা ভূমিকম্প দেখা দিয়েছে। পাকিস্তানের নির্বাচন বিষয়ক বিতর্কিত ইলেকশন অ্যাক্ট ২০১৭’কে চ্যালেঞ্জ করে ১৭টি আবেদন পড়েছিল সুপ্রিম কোর্টে। তার জবাবে আদালত ওই রায় দিয়েছে।

 

এর আগেই পানামা পেপারস কেলেঙ্কারিতে প্রধানমন্ত্রী পদে অযোগ্য হন নওয়াজ শরীফ। ওই সময় সুপ্রিম কোর্টের পাঁচ বিচারকের বেঞ্চ রায়ে বলেন, নওয়াজ শরীফ অসৎ এবং সত্য বলেন নি।

 

web-ad

আপনার মতামত দিন

আপনার ই-মেইল ঠিকানা প্রকাশ করা হবে না, এই চিহিৃত ঘরটি অবশ্যই পূরণ করতে হবে *

*