প্রচ্ছদ / জাতীয় / শ্রমিকরা ন্যায্য অধিকার পাচ্ছেনা: মির্জা ফখরুল
home-ad-620-x-90

শ্রমিকরা ন্যায্য অধিকার পাচ্ছেনা: মির্জা ফখরুল

খবর ডেস্ক : বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, সারা দেশে শ্রমিকরা ন্যায্য অধিকার পাচ্ছে না। শুধু শ্রমিক সংগঠন করায় উল্টো নির্যাতিত, নিপীড়িত হচ্ছে। বর্তমান সরকারকে শ্রমিক বিরোধী ও গণবিরোধী উল্লেখ করে তিনি আরও বলেন, জোর করে ক্ষমতায় বসে থাকা এ সরকারকে সরাতে হবে। এজন্য জনগণকে ঐক্যবদ্ধ হতে হবে।

সোমবার মহান মে দিবস উপলক্ষে শ্রমিক র‌্যালিপূর্ব সমাবেশে তিনি এসব কথা বলেন। জাতীয়তাবাদী শ্রমিক দল এ র‌্যালির আয়োজন করে।

মির্জা ফখরুল আরও বলেন, পৃথিবীর অনেক দেশে অনেকাংশে শ্রমিকদের অধিকার অর্জিত হয়েছে কিন্তু স্বাধীনতার সময় যে শ্রমিকরা জীবন বাজি রেখে দেশের জন্য লড়াই করেছেন, গণতন্ত্রের জন্য লড়াই করেছে তাদের অধিকার এখনো অর্জিত হয়নি।

ক্ষোভ প্রকাশ করে মির্জা ফখরুল বলেন, জাতীয়তাবাদী শ্রমিক দল মে দিবসে সমাবেশের জন্য সোহরাওয়ার্দী উদ্যানে পুলিশের অনুমতি চেয়েছে। দুর্ভাগ্যজনক হলেও সত্য শ্রমিক বিরোধী সরকার তাদেরকে সমাবেশের অনুমতি দেয়নি।

শ্রমিক দলের সভাপতি আনোয়ার হোসেনের সভাপতিত্বে এ সময় আরও বক্তব্য রাখেন, বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, সাংগঠনিক সম্পাদক এমরান সালেহ প্রিন্স ও শ্রমিক দলের সাধারণ সম্পাদক নুরুল ইসলাম খান নাসিম প্রমুখ।

web-ad

আপনার মতামত দিন

আপনার ই-মেইল ঠিকানা প্রকাশ করা হবে না, এই চিহিৃত ঘরটি অবশ্যই পূরণ করতে হবে *

*