প্রচ্ছদ / লীড নিউজ / বায়তুল মোকাররমে জুমার নামাজ পড়াবেন মসজিদে নববীর খতিব
home-ad-620-x-90

বায়তুল মোকাররমে জুমার নামাজ পড়াবেন মসজিদে নববীর খতিব

অনলাইন ডেস্ক: ইসলামিক ফাউন্ডেশনের ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বাংলাদেশে সফররত মসজিদে নববীর সিনিয়র ইমাম ও খতিব ড. আবদুল মুহসিন আল কাসিম আজ শুক্রবার জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে জুমার নামাজের ইমামতি করবেন। গণমাধ্যমকে এবিষয়টি নিশ্চিত করেছেন ইফা’র মহাপরিচালক সামীম মোহাম্মদ আফজাল।

উল্লেখ্য, প্রথমবারের মতো বাংলাদেশ সফররত মক্কা-মদিনার ইমাম ও সিনিয়র প্রশাসনিক কর্মকর্তারা বুধবার ভোর রাতে সৌদি এয়ারলাইন্সের বিশেষ ফ্লাইটে ঢাকা আসেন। সৌদি আরবের প্রতিনিধি দলের নেতৃত্ব দিচ্ছেন মক্কার হারাম শরীফের দ্বিতীয় প্রশাসনিক প্রধান ড. মুহাম্মাদ বিন নাসের আল খুজাইম। প্রতিনিধি দলে রয়েছেন মসজিদে নববীর ইমাম ও খতিব ড. আবদুল মুহসিন আল কাসিম, সৌদি আরবের ইসলামিক এ্যাফেয়ার্স মন্ত্রণালয়ের কর্তকর্তা ও কয়েকজন সিনিয়র আলেম। এদিকে সমাবেশে অংশ নেয়া সৌদি প্রতিদিধি দলে সদস্যদের মধ্যে মসজিদে হারামে ৭ জন এবং মদিনার মসজিদে নববীর ৫ জন খতিব রয়েছেন।

আইন ও বিচারের ওপর মাস্টার্স ও ডক্টরেট ডিগ্রিও অর্জনকারী ড. আবদুল মুহসিন আল কাসিম ১৯৯৭ সাল থেকে মদিনার মসজিদে নববীর ইমাম ও খতিব হিসেবে দায়িত্ব পালন করছেন। সেই সঙ্গে মদিনার জেনারেল কোর্টের বিচারকের দায়িত্ব পালন করেন। বৃহস্পতিবার রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে ওলামা সম্মেলনে যোগ দিয়ে সন্ত্রাস ও জঙ্গিবাদের বিরুদ্ধে এক হয়ে লড়াইয়ের আহ্বান জানান।

 

web-ad

আপনার মতামত দিন

আপনার ই-মেইল ঠিকানা প্রকাশ করা হবে না, এই চিহিৃত ঘরটি অবশ্যই পূরণ করতে হবে *

*