প্রচ্ছদ / বিনোদন / ট্রেনে হঠাৎ অসুস্থ, মিজু আহমেদের মৃত্যু
home-ad-620-x-90

ট্রেনে হঠাৎ অসুস্থ, মিজু আহমেদের মৃত্যু

অনলাইন ডেস্ক  : চলচ্চিত্র অভিনেতা ও প্রযোজক মিজু আহমেদ হৃদরোগে আক্রান্ত হয়ে মারা গেছেন(ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। আজ সোমবার রাত ৮টার দিকে রাজধানীর একটি হাসপাতালে তিনি মারা যান।  তার বয়স হয়েছিল ৬৩ বছর।

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক অমিত হাসান বিষয়টি জানিয়েছেন।

অমিত হাসান বলেন, ‘আজ সন্ধ্যা ৭টার দিকে কমলাপুর রেল স্টেশন থেকে ট্রেনে করে দিনাজপুরের উদ্দেশে রওনা হন মিজু আহমেদ। ট্রেন তেজগাঁও স্টেশন যাওয়ার আগেই হৃদরোগে আক্রান্ত হন। পরে তাঁকে বিমানবন্দর স্টেশনে নামানোর পর কুর্মিটোলা হাসপাতালে নেওয়া হয়। সেখানকার কর্তব্যরত চিকিৎসক তাঁকে মৃত ঘোষণা করেন।’

অমিত হাসান আরো বলেন, ‘বিমানবন্দনে নামানোর পরই তিনি মারা যান। হাসপাতালে নেওয়ার হলে মিজু আহমেদ আগেই মারা গেছেন বলে জানান কর্তব্যরত চিকিৎসক।’

১৯৭৮ সালে কৃষ্ণা ছবির মাধ্যমে চলচ্চিত্রে নাম লেখান মিজু আহমেদ। এ পর্যন্ত ৮০০ এর অধিক ছবিতে অভিনয় করেছেন। তার অভিনীত উল্লেখযোগ্য ছবির তালিকায় রয়েছে তৃষ্ণা, চাকর, ত্যাগ, বশিরা, হাঙর নদী গ্রেনেড, কুলি, লাঠি, কষ্ট, ইতিহাস ও ক্রাইম রোড। তৃষ্ণা ছবিতে অভিনয়ের জন্য তিনি সেরা পার্শ্ব অভিনেতা হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার লাভ করেন।

মিজু আহমেদের মৃত্যুতে শোক জানিয়েছে বাংলাদেশ চলচ্চিত্র শিল্প সমিতি, বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতি, বাংলাদেশ চলচ্চিত্র প্রযোজক ও পরিবেশক সমিতি, বাংলাদেশ হল মালিক ও প্রদর্শন সমিতিসহ চলচ্চিত্র সংশ্লিষ্ট বিভিন্ন প্রতিষ্ঠান তার মৃত্যুতে শোক জানিয়েছেন।

১৯৫৩ সালের ১৭ নভেম্বর মিজু আহমেদ কুষ্টিয়ায় জন্মগ্রহণ করেন।

 

 

web-ad

আপনার মতামত দিন

আপনার ই-মেইল ঠিকানা প্রকাশ করা হবে না, এই চিহিৃত ঘরটি অবশ্যই পূরণ করতে হবে *

*