প্রচ্ছদ / খেলাধুলা / শ্রীলঙ্কাকে ৯০ রানে হারালো বাংলাদেশ
home-ad-620-x-90

শ্রীলঙ্কাকে ৯০ রানে হারালো বাংলাদেশ

অনলাইন ডেস্ক  : ডাম্বুলায় শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজের প্রথম ওয়ানডেতে ৯০ রানে জয় তুলে নিল বাংলাদেশ। ৪৫.১ ওভারেই শ্রীলঙ্কাকে অলআউট করে দেয় টাইগাররা। সেই সুবাদে সিরিজে ১-০ তে এগিয়ে গেল বাংলাদেশ।

এর আগে স্বাগতিক শ্রীলঙ্কাকে ৩২৫ রানের টার্গেট দেয় বাংলাদেশ। ওয়ানডে ক্যারিয়ারে অষ্টম সেঞ্চুরি হাঁকিয়েছেন তামিম ইকবাল। আর সাকিব আল হাসান হাঁকালেন ক্যারিয়ারের ৩৩তম অর্ধশতক। উইকেট দেয়ার আগে তামিম ইকবাল খেলেন ১২৭ রানের দারুণ ইনিংস। ১৪২ বলের ইনিংসে তামিম হাঁকান ১৫টি চার ও একটি ছক্কা। সাকিব করেন ৭২ বলে ৭২ রান। চতুর্থ উইকেটে ১৪৪ রানের জুটি গড়েন তামিম-সাকিব। শেষ দিকে মোসাদ্দেক হোসেন ৯ বলে ২৪ ও মাহমুদুল্লাহ রিয়াদ ৬ বলে করেন ১১ রান।

৩৭তম ওভারে ২০০ রান পূর্ণ হয় বাংলাদেশের। ৩৭ ওভার শেষে বাংলাদেশের সংগ্রহ ছিল ২০৪/৩। চতুর্থ উইকেট জুটিতে দৃঢ়তা দেখালেন তামিম ইকবাল ও সাকিব আল হাসান। এতে বড় সংগ্রহের সম্ভাবনা উজ্জ্বল বাংলাদেশের। ৪২.২ ওভার শেষে বাংলাদেশের সংগ্রহ দাঁড়ায় ২৩১/৩-এ। এ সময় ১২৭ বলের ইনিংসে ১০০ রানে  রানে অপরাজিত ছিলেন তামিম ইকবাল। ইনিংসে তামি হাঁকান এক ডজন বাউন্ডারি। চতুর্থ উইকেটে শতরানের জুটি গড়েন  তামিম-সাকিব।

২১.৩তম ওভারে কভারে অধিনায়ক উপুল থারাঙ্গার অসাধারণ এক ক্যাচে উইকেট দিলেন সাব্বির রহমান। আর ২২.১তম ওভারে  ব্যক্তিগত ১ রানে উইকেট খোয়ালেন মুশফিকুর রহীম। এর আগে  ব্যাট হাতে অর্ধশতক পূর্ণ করেন সাব্বির। আর ১৯তম ওভারে দলীয় ১০০ রান পূর্ণ হয় বাংলাদেশের। ২২.১ ওভার শেষে বাংলাদেশের সংগ্রহ দাঁড়ায় ১২০/৩-এ।  এ সময় ৪১ রানে অপরাজিত ছিলেন ওপেনার তামিম ইকবাল। ৫৬ বলের ৫৪ রানের ইনিংসে সাব্বির রহমান হাঁকান ১০টি বাউন্ডারি।

শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজের প্রথম ওয়ানডেতে টস হেরে ব্যাটিংয়ে যায় বাংলাদেশ। ডাম্বুলার রণগিরি স্টেডিয়ামে টস জিতে সফরকারীদেরকে ব্যাটিংয়ের  আমন্ত্রণ জানান শ্রীলঙ্কার অধিনায়ক উপুল থারাঙ্গা। দলীয় ২৯ রানে উইকেট খোয়ান সদ্য টেস্ট সিরিজে বাংলাদেশের সফল ব্যাটসম্যান সৌম্য সরকার। তবে লঙ্কান বোলারদের শাসনে রাখেন তামিম ইকবাল ও  সাব্বির রহমান। দ্বিতীয় উইকেটে ওয়ানডে অভিষেক হলো বাংলাদেশের তরুণ অলরাউন্ডার মেহেদী হাসান মিরাজের।

আগে ব্যাট করা বাংলাদেশের সংগ্রহ ৮ ওভারে ১ উইকেট হারিয়ে ৫০ রান। তামিম ইকবাল ১৯ ও সাব্বির রহমান ১৬ রানে অপরাজিত। সৌম্য সরকার ১৩ বলে ১০ রানে ফিরেছেন।

 

 

web-ad

আপনার মতামত দিন

আপনার ই-মেইল ঠিকানা প্রকাশ করা হবে না, এই চিহিৃত ঘরটি অবশ্যই পূরণ করতে হবে *

*