প্রচ্ছদ / খেলাধুলা / নেইমার সবচেয়ে সেরা অভিনেতা!
home-ad-620-x-90

নেইমার সবচেয়ে সেরা অভিনেতা!

অনলাইন ডেস্ক  : ফুটবলে ব্রাজিলের এ সময়ের সবচেয়ে বড় বিজ্ঞাপন নেইমার। বার্সেলোনার তারকা ফরোয়ার্ডকে তুলনা করা হয়ে থাকে কিংবদন্তি ব্রাজিলিয়ান ফুটবলার পেলের সঙ্গে। বর্তমানে আক্রমণ ভাগের কার্যকরী খেলোয়াড়দের মধ্যে অন্যতম তিনি। এই মৌসুমেও আছেন দুর্দান্ত ফর্মে। বার্সেলোনার হয়ে এখন পর্যন্ত ৩৫ টি ম্যাচে মাঠে নেমেছেন। গোল করেছেন ১৪ টি, করিয়েছেন ১৯ টি। নিঃসন্দেহে প্রশংসার দাবিদার তার এমন নৈপুণ্য। কিন্তু তাতে মন গলছে না সেলটিকের ফুটবলার মিকায়েল লাসটিগের। নেইমারের ডাইভ দেয়ার প্রবণতা নিয়ে বেজায় ক্ষ্যাপা এই ডিফেন্ডার বলছেন, ‘নেইমার ফুটবলের সবচেয়ে সেরা অভিনেতা।’

চলতি মৌসুমে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে বার্সার সঙ্গে একই গ্রুপে ছিল স্কটল্যান্ডের ক্লাব সেলটিক। সেখানে নেইমারকে প্রতিপক্ষ হিসেবে পেয়েছিলেন লাসটিগ। তবে সময়ের অন্যতম সেরা তারকার মুখোমুখি হওয়ার অভিজ্ঞতা জানাতেই হতাশা ঝরে পড়ল তার কণ্ঠে, ‘খুব অল্পতেই ও পড়ে যায়। আপনি ওকে ছুঁতেই পারবেন না।’ এর আগে ২০১৩ সালে সেলটিকের তৎকালীন কোচ নেইল লেনন অভিযোগ করেছিলেন, নেইমার মাঠে অভিনয় করেন।

‘সহজেই পড়ে যাওয়ার’ এই অখ্যাতি নেইমার পেয়েছেন মূলত বার্সেলোনার হয়ে স্প্যানিশ লা লিগায় খেলার সময়ে। চলতি মৌসুমেও স্প্যানিশ কোপা ডেল রে’তে হলুদ কার্ড দেখেছেন ডাইভ দেয়ার অপরাধে। তবে মুদ্রার উল্টোপিঠে দুর্ধর্ষ ফরোয়ার্ড নেইমার বিপক্ষ দলের ডিফেন্ডারদের অন্যতম টার্গেট। চলতি ২০১৬-১৭ মৌসুমে ইউরোপের সেরা পাঁচ লিগের ফুটবলারদের মধ্যে এখন পর্যন্ত সবচেয়ে বেশি ফাউলের শিকার হয়েছেন ২৫ বছর বয়সী নেইমার (৯৯ বার)।

 

web-ad

আপনার মতামত দিন

আপনার ই-মেইল ঠিকানা প্রকাশ করা হবে না, এই চিহিৃত ঘরটি অবশ্যই পূরণ করতে হবে *

*