প্রচ্ছদ / খেলাধুলা / বাদ পড়লেন মাহমুদুল্লাহ রিয়াদ
home-ad-620-x-90

বাদ পড়লেন মাহমুদুল্লাহ রিয়াদ

অনলাইন ডেস্ক  : বাংলাদেশের শততম টেস্ট খেলা হচ্ছে না নির্ভরযোগ্য ব্যাটসম্যান মাহমুদুল্লাহ রিয়াদের। আগামীকাল মঙ্গলবার দেশে ফিরছেন তিনি।

সোমবার কলম্বোর পি সারা স্টেডিয়ামে বাংলাদেশ দলের ম্যানেজার খালেদ মাহমুদ সুজন জানান, মঙ্গলবার দেশে ফেরত পাঠানো হচ্ছে মাহমুদুল্লাহ রিয়াদকে। তার পরিবর্তে ইমরুল কায়েস খেলবেন শততম টেস্টে। দলে আরো দু-একটি পরিবর্তন আসতে পারে বলেও জানিয়েছেন তিনি।

দীর্ঘদিন থেকে টেস্টে রান পাচ্ছিলেন না মাহমুদুল্লাহ। নিউজিল্যান্ড সিরিজ ব্যার্থতার পর ভারতের সাথে দ্বিতীয় ইনিংসে অর্ধশতক করলেও গল টেস্টে কিছুই করতে পারেননি। দুই ইনিংসে চরমভাবে ব্যর্থ হন তিনি। প্রথম ইনিংসে ৮ রান করার পর দ্বিতীয় ইনিংসে রানের খাতাও খুলতে পারেননি তিনি।

আগে সর্বশেষ ২০১৫ সালে ভারতের বিপক্ষে ফতুল্লা টেস্টে বাদ পড়েন মাহমুদুল্লাহ। এরপর টানা আটটি টেস্ট খেলে বাদ পড়লেন এই মিডলঅর্ডার ব্যাটসম্যান। এদিকে টেস্ট সিরিজের পর ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজেও দলে ফেরার সম্ভাবনা নেই এই ব্যাটসম্যানের।

মাহমুদুল্লাহর পরিবর্তে এই দুই ফরম্যাটে দলের নতুন মুখ কে হবেন? এ ব্যাপারে অনেক গুঞ্জন হলেও টিম ম্যানাজমেন্টের চাহিদা অনুযায়ী শুভাগত হোম হয়তো শ্রীলঙ্কা যাবেন ওয়ানডে এবং টি২০ দলের সাথে যোগ দিতে।

বাংলাদেশের ওয়ানডে এবং টি২০ দলের এই অপরিহার্য খেলোয়ারকে বাদ দেয়া সম্পর্কে নাম প্রকাশে অনিচ্ছুক এক নীতিনির্ধারকের মন্তব্য, টেস্টে না হয় ও (মাহমুদ) ফর্মে নেই। কিন্তু ওয়ানডে আর টি-টোয়েন্টিতে ও আমাদের অন্যতম ইম্প্যাক্ট ক্রিকেটার। আর ওর জায়গায় এমন কাউকেই নেয়া উচিত যে কিনা আরো ভালো। সেরকম কে এখন তৈরি আছে?

তার আরো ভয়, এস্টাবলিশড প্লেয়ারদের এভাবে বাদ দিলে দলে নেতিবাচক প্রভাব পড়ে, অন্যরাও অনিশ্চয়তা ভুগবে। তার চেয়েও বড় কথা এক ফরম্যাটে খারাপ করলে সব কিছু থেকে একজনকে বাদ দেয়া কি ঠিক? যদিও ওয়ানডে দল ঘোষণার পরেই জানা যাবে দলে মাহমুদুল্লাহ আছেন কি নেই।

web-ad

আপনার মতামত দিন

আপনার ই-মেইল ঠিকানা প্রকাশ করা হবে না, এই চিহিৃত ঘরটি অবশ্যই পূরণ করতে হবে *

*