প্রচ্ছদ / লীড নিউজ / গ্রামীণ ব্যাংকের দুই কর্মকর্তাকে ১০ বছরের কারাদণ্ড
home-ad-620-x-90

গ্রামীণ ব্যাংকের দুই কর্মকর্তাকে ১০ বছরের কারাদণ্ড

অনলাইন ডেস্ক  : অর্থ আত্মসাতের মামলায় গ্রামীণ ব্যাংকের দুই কর্মকর্তাকে ১০ বছর করে কারাদণ্ড দিয়েছে বরিশালের একটি আদালত। একই সাথে ওই দুই কর্মকর্তাকে পাঁচ লাখ টাকা অর্থদণ্ড অনাদায়ে আরো ছয় মাসের কারাদণ্ডের রায় ঘোষণা করা হয়।

রোববার বরিশাল বিভাগীয় স্পেশাল ট্রাইব্যুনালের বিচারক দিলীপ কুমার ভৌমিক আসামিদের অনুপস্থিতিতে এ রায় ঘোষণা করেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন, সদর উপজেলার গ্রামীণ ব্যাংকের রায়পাশা শাখার সাবেক ব্যবস্থাপক দেলোয়ার হোসেন। তিনি যশোরের ছাতিয়াতলা এলাকার জয়নাল আবেদীনের ছেলে। অপরজন একই শাখার সাবেক কর্মকর্তা শাহ আলম। তিনি বাগেরহাটের শরনখোলার চালিতাবুনিয়া গ্রামের হাতেম আলীর ছেলে।

আদালত সূত্রে জানা গেছে, ২০০৯ সাল থেকে ২০১১ সাল পর্যন্ত তিনজন আমানতকারীর হিসাব নম্বর থেকে ৪ লাখ ৯৫ হাজার টাকা ঋণ নেন আসামিরা। তবে ২০০৯ সাল থেকে ২০১০ সালের জানুয়ারির মধ্যে ৩ লাখ ৭০ হাজার টাকা পরিশোধ করে বাকি ১ লাখ ২৫ হাজার টাকা আত্মসাত করেন।

এ ঘটনায় ২০১২ সালের ৩ অক্টোবর দুদকের বরিশাল কার্যালয়ের সহকারী পরিচালক ওয়াজেদ আলী গাজী বাদি হয়ে মামলা দায়ের করেন। দুদকের উপ-পরিচালক বাহাদুর আলম ২০১৪ সালের ১৪ অক্টোবর দণ্ডপ্রাপ্ত দুইজনকে অভিযুক্ত করে চার্জশীট দাখিল করেন।মামলায় ১৩ জনের সাক্ষ্যগ্রহণ শেষে আদালতের বিচারক উল্লেখিত রায় ঘোষণা করেছেন।

 

web-ad

আপনার মতামত দিন

আপনার ই-মেইল ঠিকানা প্রকাশ করা হবে না, এই চিহিৃত ঘরটি অবশ্যই পূরণ করতে হবে *

*