প্রচ্ছদ / জাতীয় / ঢাকা আইনজীবী সমিতির ভোটগণনা চলছে
home-ad-620-x-90

ঢাকা আইনজীবী সমিতির ভোটগণনা চলছে

অনলাইন ডেস্ক : ঢাকা আইনজীবী সমিতির ২০১৭-২০১৮ কার্যকরী কমিটির দুই দিনব্যাপী নির্বাচন বৃহস্পতিবার শেষ হয়েছে। শুক্রবার সকাল নয়টা থেকে শুরু হয়েছে ভোটগণনা।

এর আগে বুধবার সকাল নয়টায় এবারের নির্বাচনের ভোট নেয়া শুরু হয়। ওই দিন বিকাল পাঁচটা পর্যন্ত ভোট নেয়া হয়। দ্বিতীয় দিন বৃহস্পতিবার সকাল নয়টায় আবার ভোট নেয়া শুরু হয় এবং দুপুরে এক ঘণ্টা বিরতি দিয়ে ভোট গ্রহণ চলে একটানা বিকাল পাঁচটা পর্যন্ত। এর মধ্য দিয়ে শেষ হয় আইনজীবী সমিতির দুই দিনের ভোটগ্রহণ।

আইনজীবী সমিতির নির্বাচন কমিশন থেকে জানা যায়, এবারের নির্বাচনে মোট ১৬ হাজার ১৯৮ জন ভোটারের মধ্যে ৮ হাজার ৯১০ জন তাদের ভোটাধিকার প্রয়োগ করেছেন।

প্রধান নির্বাচন কমিশনার আইনজীবী খোন্দকার আবদুল মান্নান জানান, শুক্রবার সকাল নয়টা থেকে ভোটগণনা শুরু হবে। গণনা শেষে ফলাফল ঘোষণা করা হবে। নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনারের অধীনে ১৯ জন নির্বাচন কমিশনার ও ১৮১ জন সদস্য নির্বাচন কার্যক্রম পরিচালনা করেছেন।

এবারের নির্বাচনে মোট ২৭টি পদের জন্য ৫৬ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এর মধ্যে আওয়ামীপন্থী সাদা প্যানেলে আবদুর রহমান হাওলাদার সভাপতি পদে ও সাধারণ সম্পাদক পদে আয়ুবুর রহমানসহ ২৭ জন প্রতিদ্বন্দ্বিতা করেন।

এছাড়া বঙ্গবন্ধু আইনজীবী সমিতির ব্যানারে মো. হাবিবুর রহমানসহ দু’জন প্রার্থী রয়েছেন।

২০১৬-২০১৭ কার্যবর্ষের নির্বাচনে ২৭টি পদের মধ্যে সভাপতি ও সাধারণ সম্পাদকসহ ২১টি পদে আওয়ামী লীগ জায়লাভ করে। অন্যদিকে বিএনপি মাত্র ছয়টি পদে জয়লাভ করে।

 

web-ad

আপনার মতামত দিন

আপনার ই-মেইল ঠিকানা প্রকাশ করা হবে না, এই চিহিৃত ঘরটি অবশ্যই পূরণ করতে হবে *

*