প্রচ্ছদ / প্রবাস / আমেরিকার নৌসেনার গুলিতে ভারতীয় যুবক নিহত
home-ad-620-x-90

আমেরিকার নৌসেনার গুলিতে ভারতীয় যুবক নিহত

অনলাইন ডেস্ক  : যুক্তরাষ্ট্রের কানসাস অঙ্গরাজ্যের একটি পানশালায় গুলিতে একজন ভারতীয় যুবক নিহত হয়েছেন। এ ঘটনায় অপর এক ভারতীয় যুবক আহত হন।

বুধবার রাতে কানসাসের ভারতীয় মালিকানাধীন একটি পানশালায় ঘটনাটি ঘটে। নিহত যুবকের নাম শ্রীনিবাস কুচিভোতলা। আর আহত যুবকের নাম অলোক মাদাসানি।

এনডিটিভির খবরে বলা হয়, বিদ্বেষপ্রসূতভাবে অভিবাসী ওই প্রকৌশলীকে হত্যা করা হয়েছে বলে ধারণা করা হচ্ছে। এ হত্যাকাণ্ডে সন্দেহভাজন ব্যক্তি অবসরপ্রাপ্ত মার্কিন নৌসেনা বলে জানিয়েছে কানসাস পুলিশ।

অ্যাডাম পিউরিনটন (৫১) নামের ওই নৌসেনা ইরাকে মার্কিন অভিযানে অংশ নিয়েছিলেন বলে জানিয়েছে যুক্তরাজ্যের সংবাদমাধ্যম দি ইনডিপেনডেন্ট।

প্রত্যক্ষদর্শীর বরাত দিয়ে ইনডিপেনডেন্ট জানায়, ঘটনার সময়  ওই মার্কিন নৌসেনা মদ্যপ ছিলেন। তিনি ওই সময় পানশালায় বসে বর্ণবাদী আচরণ করছিলেন। একপর্যায়ে পানশালার কর্তৃপক্ষ তাঁকে মাতলামি বন্ধ করতে বললে তিনি ওই দুই ভারতীয়কে বলেন আমার দেশ ছেড়ে বেরিয়ে যাও। এরপরই উঠে এসে তিনি ওই দুই ভারতীয়কে গুলি করেন। হত্যাকারী এ সময় দুই ভারতীয়কে মধ্যপ্রাচ্যের লোক বলেও সম্বোধন করেন।

এদিকে হত্যাকাণ্ডের পর পরই অ্যাডাম পিউরিনটনকে গ্রেপ্তার করেছে পুলিশ। তাঁকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে বলে কানসাস পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে।

web-ad

আপনার মতামত দিন

আপনার ই-মেইল ঠিকানা প্রকাশ করা হবে না, এই চিহিৃত ঘরটি অবশ্যই পূরণ করতে হবে *

*