প্রচ্ছদ / খেলাধুলা / আফ্রিদি ক্রিকেট অধ্যায়ের অবসান
home-ad-620-x-90

আফ্রিদি ক্রিকেট অধ্যায়ের অবসান

অনলাইন ডেস্ক : অবসান ঘটলো বুম বুম তারকা খ্যাত ক্রিকেটার আফ্রিদির। আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিলেন জাতীয় দলের বাইরে থাকা পাকিস্তানের সাবেক অধিনায়ক। রবিবার এ ঘোষণার মধ্য দিয়ে ২১ বছরের আন্তর্জাতিক ক্রিকেটের ইতি টানলেন এই অলরাউন্ডার।

আফ্রিদি ২০১৫ সালেই ওয়ানডে ও টেস্ট ক্রিকেটকে বিদায় জানিয়েছিলেন। তবে ২০১৬ সালের অধিনায়কত্ব হারানোর পরও টি-টোয়েন্টি ক্রিকেট খেলে যেতে চেয়েছিলেন। তবে বোর্ড তাকে সেই সুযোগ দেয়নি। অতঃপর অবসরের ঘোষণা দিলেন ১৯৯৬ সালে শ্রীলঙ্কার বিপক্ষে ৩৭ বলে সেঞ্চুরি হাঁকিয়ে আলোড়ন সৃষ্টি করা এই ব্যাটসম্যান।

আন্তর্জাতিক ক্রিকেট থেকে বিদায় নিলেও আরও দু’বছর ঘরোয়া টুর্নামেন্টে দেখা যাবে আফ্রিদিকে। বিদায় ঘোষণায় আফ্রিদি বলেন, আমি আন্তর্জাতিক ক্রিকেট থেকে বিদায় নিয়েছি। তবে আমার ভক্তদের জন্য ঘরোয়া টুর্নামেন্টে আরও দু’বছর খেলে যেতে চাই।

২১ বছরের বর্ণাঢ্য ক্যারিয়ারে ২৭ টেস্টে এক হাজার ১৭৬ রানের পাশাপাশি নিয়েছেন ৪৮ উইকেট। এ সংস্করণে তার ক্যারিয়ার সেরা ইনিংস ১৫৬।

৩৯৮টি একদিনের ম্যাচে ৮ হাজার ৬৪ রানের (সর্বোচ্চ ১২৪) পাশাপাশি লেগ স্পিনে বল হাতে পেয়েছেন ৩৯৫ উইকেট। আর টি-টোয়েন্টিতে ৯৮ ম্যাচে অংশ নিয়ে এক হাজার ৪০৫ রানের পাশাপাশি নামের পাশে যোগ করেছেন ৯৭ উইকেট।

web-ad

আপনার মতামত দিন

আপনার ই-মেইল ঠিকানা প্রকাশ করা হবে না, এই চিহিৃত ঘরটি অবশ্যই পূরণ করতে হবে *

*