প্রচ্ছদ / জাতীয় / যাত্রাবাড়িতে র‍্যাবের অভিযান: অস্ত্রসহ ৪ জঙ্গি আটক
home-ad-620-x-90

যাত্রাবাড়িতে র‍্যাবের অভিযান: অস্ত্রসহ ৪ জঙ্গি আটক

অনলাইন ডেস্ক  :  রাজধানীর যাত্রাবাড়ী থানা এলাকার দনিয়া রোডের পূর্ব দোলাইরপাড়ে একটি বাড়িতে অভিযান চালিয়ে চার ব্যক্তিকে আটক করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)। আটক ব্যক্তিরা নব্য জেএমবির সারোয়ার-তামিম গ্রুপের সদস্য বলে র‍্যাব জানিয়েছে।

র‍্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক মুফতি মাহমুদ খান জানান, র‍্যাবের হাতে গ্রেফতার চার জঙ্গি হলেন- শাহীনুজ্জামান, মাহবুবুর রহমান, আশফাক-ই-আজম ওরফে আপেল ও আশরাফুল আলী। তাদের মধ্যে শাহীনুজ্জামান নব্য জেএমবির সদস্য। তিনি চট্টগ্রামে প্রশিক্ষণ নিয়েছিলেন। প্রশিক্ষণ চলাকালে তিনি গুলিতে আহতও হয়েছিলেন।

তিনি আরও জানান, ২৩ জানুয়ারি দুই ব্যক্তি নির্মাণশ্রমিক পরিচয় দিয়ে পাঁচতলাবিশিষ্ট ওই বাসার দ্বিতীয় তলায় ভাড়া নিয়েছিলেন। ১ ফেব্রুয়ারি ওই বাসায় তাদের পরিবার নিয়ে আসার কথা ছিল।

গ্রেফতার করা চার জঙ্গিকে বুধবার আদালতে নিয়ে জিজ্ঞাসাবাদের জন্য রিমান্ড চাওয়া হবে বলেও জানিয়েছেন মুফতি মাহমুদ।

র‍্যাবের মিডিয়া উইংয়ের উপ-পরিচালক মেজর হোসেন রইসুল আজম মনি জানিয়েছেন, আটক জঙ্গিদের মধ‌্যে আশফাক-ই-আজম ওই দলের ‘আইটি এক্সপার্ট। জঙ্গিদের বিভিন্ন ওয়েবসাইট পরিচালনা ও ‘টেকনিক্যাল সাপোর্ট’ দেয়ার দায়িত্ব ছিল তার ওপর।
অভিযান সম্পর্কে র‍্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের সহকারী পরিচালক সহকারী পুলিশ সুপার (এএসপি) মিজানুর রহমান জানান, গোপন সংবাদের ভিত্তিতে র‍্যাব-১০-এর একটি দল ভোররাত ৪টা থেকে বাড়িটিতে অভিযান চালায়। সকাল সাড়ে ৭টা পর্যন্ত অভিযান চলে। অভিযানে ওই চার জঙ্গিকে গ্রেফতার করা হয়। এ সময় তাদের কাছ থেকে অস্ত্র, গুলিসহ বিপুল পরিমাণ বিস্ফোরক দ্রব্য উদ্ধার করা হয়েছে।

এদিকে স্থানীয়রা জানিয়েছেন, দনিয়া রোডের পূর্ব দোলাইরপাড়ের ওই বাড়ির মালিকের নাম শাইলু বেগম। দীর্ঘদিন আগে তার স্বামী মারা যান। তার দুই ছেলে। বড় ছেলে প্রবাসী আর ছোট ছেলে স্থানীয় একটি বিদ্যালয়ে পড়াশোনা করে।

web-ad

আপনার মতামত দিন

আপনার ই-মেইল ঠিকানা প্রকাশ করা হবে না, এই চিহিৃত ঘরটি অবশ্যই পূরণ করতে হবে *

*