প্রচ্ছদ / খেলাধুলা / ফাইনালে ‘প্রতারণা’ করেছেন ফেদেরার !
home-ad-620-x-90

ফাইনালে ‘প্রতারণা’ করেছেন ফেদেরার !

অনলাইন ডেস্ক  :  সম্প্রতি রাফায়েল নাদালকে হারিয়ে অস্ট্রেলিয়ান ওপেনের শিরোপা জিতেছেন রজার ফেদেরার। ক্যারিয়ারের ১৮তম শিরোপা জিতেছেন ৩৫ বছর বয়সে। ‘বুড়ো’ বয়সে তার এমন ভেল্কিকে দর্শকরা মুগ্ধ।

তবে ফাইনালে তার বিরুদ্ধে ‘বৈধ প্রতারণা’র আশ্রয় নেয়ার অভিযোগ তুললেন অস্ট্রেলিয়ান সাবেক টেনিস খেলোয়াড় প্যাট ক্যাশ। ৫১ বছর বয়সী সাবেক এ খেলোয়াড় ১৯৮৭ ও ১৯৮৮- দুইবার অস্ট্রেলিয়ান ওপেনের ফাইনালে ওঠেন। কিন্তু নিজেদের মাটির এ শিরোপা জিততে পারেননি।

তবে ১৯৮৭ সালে গ্রান্ড স্লামের একমাত্র শিরোপা জেতেন উইম্বলডনে। নাদালের বিপক্ষে ফাইনালের পঞ্চম সেটে চিকিৎসা বিরতি নিয়েছিলেন রজার ফেদেরার। এই বিরতিকে ‘বৈধ প্রতারণা’ হিসেবে অভিহিত করলেন বিবিসি রেডিও ফাইভে কর্মরত সাবেক খেলোয়াড় প্যাট ক্যাশ। তিনি বলেন, ‘এটা প্রতারণা।

তবে অনুমোদিত প্রতারণা। এটা বৈধ প্রতারণা। এটা করা ঠিক নয়।’

সেমিফাইনালে স্বদেশি স্টানিসলাস ভাভরিঙ্কার বিপক্ষে পঞ্চম সেটে চিকিৎসা বিরতি নেন ফেদেরার। সাধারণত তিনি চিকিৎসা বিরতি নেন না। কিন্তু সেমিফাইনাল ও ফাইনালে চিকিৎসা বিরতি নেয়া প্রসঙ্গে তিনি বলেন, ‘রুবিনের ম্যাচ (দ্বিতীয় রাউন্ড) থেকেই আমার পায়ে ব্যাথা করছিল।

তবে ফাইনালে পায়ে ব্যাথা নিয়েও কোর্টে ভালভাবে নড়াচড়া করতে পেরে খুশি। স্টানিসলাসের বিপক্ষের ম্যাচেও ব্যাথার কারণে আমি বিরতি নিয়েছিলাম। আর ফাইনালে দ্বিতীয় সেটেই ব্যাথা অনুভব করি। তৃতীয় সেটে সেটা বেড়ে যায়।

এতে পঞ্চম সেটে চিকিৎসা বিরতি নিতে বাধ্য হই।’

web-ad

আপনার মতামত দিন

আপনার ই-মেইল ঠিকানা প্রকাশ করা হবে না, এই চিহিৃত ঘরটি অবশ্যই পূরণ করতে হবে *

*