প্রচ্ছদ / খেলাধুলা / আরচারিতে চার সোনা বাংলাদেশের
home-ad-620-x-90

আরচারিতে চার সোনা বাংলাদেশের

অনলাইন ডেস্ক  :  প্রথম আইএসএসএফ ইন্টারন্যাশনাল সলিডারিটি আরচারি চ্যাম্পিয়নশিপে বাংলাদেশের প্রত্যাশা পূরন করলেন হীরা মনি।

রিকার্ভ নারী একক ইভেন্টে স্বর্ণ জিতলেন বাংলাদেশের এই আর্চার। এদিকে প্রতিযোগিতার ৯ ইভেন্টে অংশ নিয়ে ৭ টিতেই ফাইনেল নিশ্চিত করেছেন বাংলাদেশের আরচাররা। দুপুর পর্যন্ত পাঁচটি ইভেন্টের ফাইনাল অনুষ্ঠিত হয়েছে। যার চারটিতে স্বর্ণ জিতেছে বাংলাদেশ। কেবল হতাশ কম্পাউন্ড এককে বন্যা আক্তার। দুর্ভাগ্য তার ফাইনালে তীব্র প্রতিদ্বন্ধীতা করেও হেরে গেছেন।

বাংলাদেশি এ আরচারকে হারিয়ে মেয়েদের কম্পাউন্ড এককে স্বর্ণ জিতেছেন ইরাকের ফাতিমা আল মাসাদানি। মধ্যপ্রাচ্যের এ আরচার ফাইনাল জিতেছেন ১৩৫-১৩৩ পয়েন্টে।

সোমবার সকালে মওলানা ভাসানী স্টেডিয়ামে অনুষ্ঠিত স্বর্ণের লড়াইয়ে হীরা মনি ৬-৪ সেটে হারিয়েছেন আজারবাইজানের ইয়ালাসুল রামোজামোভাকে। আগের দিন ফাইনালে উঠে স্বর্ণ জয়ের প্রত্যাশার করেছিলেন ঠাকুরগাঁয়ের মেয়ে হীরা মনি। কথা রেখেছেন বিকেএসপির এ আরচার। এটি তার ক্যারিয়ারের প্রথম আন্তর্জাতিক পদক। আর পদকের খাতা খুললেন স্বর্ণ দিয়ে। ফাইনালে কোনো চাপ কাজ করেছে আপনার মধ্যে? ‘না। কোনো চাপ ছিল না। আসলে আমি কোনো চাপ নিতেও চাইনি। শুধু একটাই লক্ষ্য ছিল ভালো খেলতে হবে, স্বর্ণ জিততে হবে। দেশবাসীর দোয়া ছিল বলে আমি এ সাফল্য পেয়েছি’-জবাবে হীরা মনি।

হীরা ২০১০ সালে বিকেএসপিতে আর্চারিতে সুযোগ পান। এরপর ২০১৩ সালের বাংলাদেশ গেমসে মিশ্র দলগত রিকার্ভ ইভেন্টে ব্রোঞ্জ জেতেন হীরা। এ ছাড়া জাতীয় প্রতিযোগিতায় দলগত সোনা জিতেছিলেন। তবে এবারই প্রথম ব্যক্তিগত ইভেন্টে সোনা জিতলেন। যাত্রার এ তো কেবলই শুরু।

web-ad

আপনার মতামত দিন

আপনার ই-মেইল ঠিকানা প্রকাশ করা হবে না, এই চিহিৃত ঘরটি অবশ্যই পূরণ করতে হবে *

*