প্রচ্ছদ / আর্ন্তজাতিক / অন্ধ্র প্রদেশে ট্রেন লাইনচ্যুত হয়ে নিহত ৩৬
home-ad-620-x-90

অন্ধ্র প্রদেশে ট্রেন লাইনচ্যুত হয়ে নিহত ৩৬

অনলাইন ডেস্ক  :  ভারতের অন্ধ্র প্রদেশে একটি ট্রেন লাইনচ্যুত হয়ে অন্তত ৩৬ জনের মৃত্যু হয়েছে এবং ৫৪ জন আহত হয়েছেন বলে জানিয়েছেন কর্মকর্তারা। তাঁদের ওড়িশা ও অন্ধ্রের কয়েকটি হাসপাতালে ভর্তি করা হয়েছে।

মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। ট্রেনটি জগদলপুর থেকে ভুবনেশ্বরের দিকে যাচ্ছিল।

ভারতের ইস্ট কোস্ট রেলওয়ের প্রধান জেপি মিশ্রর বরাত দিয়ে এনডিটিভি, বিবিসি জানিয়েছে, শনিবার রাত সাড়ে ১১টার দিকে ভিজিয়ানাগারাম জেলার কুনেরু স্টেশনের কাছে হীরাখণ্ড এক্সপ্রেসের ইঞ্জিন ও সাতটি বগি লাইনচ্যুত হয়।

কিন্তু কীভাবে এই দুর্ঘটনা ঘটল, তা এখনও পরিস্কার নয়। ট্রেনের মধ্যে এখনও বেশ কয়েকজন আটকে রয়েছেন বলে আশঙ্কা করা হচ্ছে। দুর্ঘটনার খবর পাওয়ার পর এখনও পর্য্ন্ত ৪টি রিলিফ ট্রেন ঘটনাস্থলে পাঠানো হয়েছে। চলছে উদ্ধারকাজ।

এদিকে, ওই রুটের বহু দূরপাল্লার ট্রেনকে অন্য পথে ঘুরিয়ে দেওয়া হয়েছে।

গত তিন মাসে এই নিয়ে পরপর ৪টি ট্রেন বেলাইন হল। ২০ নভেম্বর  কানপুরে বেলাইন হয় পাটনা-ইন্দোর এক্সপ্রেসের ১৪টি কামরা। শতাধিক যাত্রীর মৃত্যু হয় সেই দুর্ঘটনায়। এক মাস পেরোতে না পেরোতেই ফের দুর্ঘটনা উত্তরপ্রদেশের কানপুরে।

রুরা স্টেশনের কাছে লাইনচ্যুত আপ শিয়ালদা-আজমেঢ় এক্সপ্রেসের ১৫টি কামরা। আহত হন বহু যাত্রী।

এদিকে, গতকালই রাজস্থানের জয়সলমীরের কাছে লাইনচ্যুত রানিক্ষেত এক্সপ্রেসের ১০টি কামরা। আহত হন কয়েকজন যাত্রী। এই পরিস্থিতি নিয়ে যখন প্রশ্নের মুখে ভারতীয় রেল, ঠিক তখনই ফের দুর্ঘটনার কবলে জগদলপুর-হিরাখণ্ড এক্সপ্রেসের ৮টি কামরা।

web-ad

আপনার মতামত দিন

আপনার ই-মেইল ঠিকানা প্রকাশ করা হবে না, এই চিহিৃত ঘরটি অবশ্যই পূরণ করতে হবে *

*