প্রচ্ছদ / আর্ন্তজাতিক / বিহারের পাটনায় নৌকাডুবিতে নিহত ২৪
home-ad-620-x-90

বিহারের পাটনায় নৌকাডুবিতে নিহত ২৪

অনলাইন ডেস্ক  :  ভারতের বিহারের রাজধানী পাটনায় ঘুড়ি ওড়ানো উৎসবে অংশ নিয়ে ফেরার পথে গঙ্গা নদীতে নৌকাডুবির ফলে ২৪ জন নিহত হয়েছে। নিহতদের মধ্যে বেশ কিছু অপ্রাপ্তবয়স্কও রয়েছে। আহতদের উদ্ধার করে পাটনা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। উদ্ধারকারীরা গভীর রাত পর্যন্ত নিখোঁজ ব্যক্তিদের সন্ধানে তল্লাশি চালায়। রোববার সকাল থেকে আবার তল্লাশি শুরু হবে।

মকরসংক্রান্তি উপলক্ষে পাটনায় প্রত্যেক বছর ঘুড়ি ওড়ানো উৎসব অনুষ্ঠিত হয়। শনিবার সন্ধ্যা সাড়ে ৬ টা নাগাদ পাটনার এনআইটি ঘাট থেকে একটি নৌকা করে মানুষজন ঘুড়ি ওড়ানো উৎসব দেখে ফিরছিলেন। কিন্তু কিছুক্ষণের মধ্যেই নৌকাটি উল্টে গেলে ওই হতাহতের ঘটনা ঘটে।

বিহার সরকারের পর্যটন দফতরের পক্ষ থেকে তিন দিন ব্যাপী ঘুড়ি উৎসবের আয়োজন করা হয়। রাজ্য সরকারের পক্ষ থেকে নিহতদের পরিবারকে ৪ লাখ টাকা করে ক্ষতিপূরণ দেয়ার কথা ঘোষণা করা হয়েছে। প্রশাসনের পক্ষ থেকে ওই দুর্ঘটনার তদন্তের নির্দেশ দেয়া হয়েছে।

একটি সূত্রে প্রকাশ, নৌকাটিতে ২০ জনের ধারণ ক্ষমতা থাকলেও তাতে কমপক্ষে ৭০ জন আরোহী ছিলেন। স্থানীয় বাসিন্দাদের দাবি, অনেক সময়েই বাড়তি লাভের আসায় পারাপারের নৌকাগুলোতে অতিরিক্ত যাত্রী তোলা হয়। কিন্তু অতিরিক্ত যাত্রী তোলা হচ্ছে কী না তা দেখার কোনো ব্যবস্থাপনা নেই। নৌকাডুবির ঘটনায় গভীর শোক প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, বিহারের মুখ্যমন্ত্রী নীতিশ কুমার এবং আরজেডি প্রধান লালুপ্রসাদ যাদব এবং অন্য নেতৃবৃন্দ।

web-ad

আপনার মতামত দিন

আপনার ই-মেইল ঠিকানা প্রকাশ করা হবে না, এই চিহিৃত ঘরটি অবশ্যই পূরণ করতে হবে *

*