প্রচ্ছদ / ইসলাম / আখেরি মোনাজাতে শেষ বিশ্ব ইজতেমার প্রথম পর্ব
home-ad-620-x-90

আখেরি মোনাজাতে শেষ বিশ্ব ইজতেমার প্রথম পর্ব

অনলাইন ডেস্ক  :  গাজীপুরের টঙ্গীর তুরাগতীরে আখেরি মোনাজাতের মাধ্যমে শেষ হয়েছে তাবলীগ জামাতের ৫২তম বিশ্ব ইজতেমার প্রথম পর্ব। মোনাজাতে দেশ ও  মুসলিম উম্মাহর ঐক্য ও কল্যাণ এবং দুনিয়া ও আখেরাতের শান্তি কামনা করা হয়।

রোববার বেলা ১১টার পর আখেরি মোনাজাত শুরু হয়। শেষ হয় বেলা ১১টা ৩৬ মিনিটে।  ইজতেমা ময়দানে বিদেশি নিবাসের পূর্বপাশে বিশেষভাবে স্থাপিত মঞ্চ থেকে এ মোনাজাত পরিচালনা করা হয়। তাবলিগ জামাতের শীর্ষস্থানীয় মুরুব্বি দিল্লির মারকাজের শূরা সদস্য মাওলানা মুহাম্মদ সা’দ আখেরি মোনাজাত পরিচালনা করেন। তিনি আরবি ও উর্দু ভাষায় মোনাজাত করেন।

প্রেসিডেন্ট মো. আবদুল হামিদ, প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া নিজ নিজ বাসভবন থেকে মোনাজাতে অংশ নেন। চার দিন বিরতি দিয়ে আগামী ২০ জানুয়ারি শুক্রবার থেকে শুরু হবে বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্ব। ২২ জানুয়ারি আখেরি মোনাজাতের মাধ্যমে শেষ হবে এ বছরের বিশ্ব ইজতেমা।

আখেরি মোনাজাতে মুসল্লিদের আসা-যাওয়া নিরাপদ করতে শনিবার দিবাগত রাত থেকে মোনাজাত অনুষ্ঠান পর্যন্ত ইজতেমা ময়দানগামী সড়কে যানবাহন চলাচলে বিধিনিষেধ আরোপ করেছে পুলিশ। গত বছরের মতো এবারও বিশ্ব ইজতেমার অন্যতম আকর্ষণ যৌতুকবিহীন বিয়ে অনুষ্ঠিত হয়নি।

আখেরি মোনাজাত শেষ হওয়ার পরই বিভিন্ন স্থান থেকে আশা মানুষ আগে যাওয়ার জন্য তাড়াহুড়ো করতে শুরু করে। এর ফলে টঙ্গীর কামারপাড়া সড়ক, ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক, টঙ্গী-কালীগঞ্জ সড়কের আহসান উল্লাহ মাস্টার উড়াল সেতু ও আশপাশের সড়ক-মহাসড়ক এবং সংযোগ সড়কগুলোতে সৃষ্টি হয় দীর্ঘ যানজট।

web-ad

আপনার মতামত দিন

আপনার ই-মেইল ঠিকানা প্রকাশ করা হবে না, এই চিহিৃত ঘরটি অবশ্যই পূরণ করতে হবে *

*