প্রচ্ছদ / তথ্যপ্রযুক্তি / ২৪ঘন্টার ব্যাটারি ব্যাকআপ নিয়ে আসছে এলজি
home-ad-620-x-90

২৪ঘন্টার ব্যাটারি ব্যাকআপ নিয়ে আসছে এলজি

অনলাইন ডেস্ক  :  দাম বেশি হতে পারে, কিন্তু ব্যাটারি ব্যাক-আপে ভালো না হলে ল্যাপটপ কেনার উদ্দেশ্যটাই মাটি হয়ে যায়। সেজন্য এমন একটি ল্যাপটপ নিয়ে আসছে এলজি, যাতে ২৪ ঘণ্টার ব্যাটারি ব্যাকআপ রয়েছে।

‘কনজিউমার ইলেক্ট্রনিক্স শো (সিইএস) ২০১৭’-তে ওই ল্যাপটপের আত্মপ্রকাশ করায় দক্ষিণ কোরিয়ান সংস্থাটি। তবে এখানে একটা খটকার বিষয় রয়েছে। আর তা হলো যে বেঞ্চমার্ক ব্যবহার করে এলজির ‘গ্রাম 14’ নামের ওই ল্যাপটপের ব্যাটারির পরীক্ষা করা হয়েছে তা প্রায় ১০ বছরের পুরনো।

এই বিষয়ে বিস্তারিত রিপোর্ট জানানোর সময় টেক ওয়েবসাইট সিনেট জানিয়েছে, এলজি এই ল্যাপটপের ব্যাটারির টেস্ট করার জন্য ‘মোবাইলমার্ক ২০০৭’ বেঞ্চমার্ক টুল ব্যবহার করা হয়েছে। এই বেঞ্চমার্কে ইউজার ল্যাপটপকে বিনা ওয়াই ফাই ও কম ব্রাইটনেস লেবেলে ব্যবহার করে থাকে। কিন্তু গত কয়েক বছরে মানুষের ব্যবহার ও টেকনোলজি সম্পূর্ণ বদলে গিয়েছে।

তাই সর্বশেষ বেঞ্চমার্ক টুলের সঙ্গে এই ল্যাপটপ ব্যাটারি ২০ ঘণ্টা পর্যন্ত চলতে পারে বলে অনুমান করা হচ্ছে। এর ফিচারের মধ্যে রয়েছে ১৪ ইঞ্চির ফুল এইচডি আইপিএস ডিসপ্লে, যার স্ক্রিন রেজ্যুলেশন 1080×1920 পিক্সেল। পাশাপাশি ১৬ জিবি র‍্যাম আপডেট করা হয়েছে।

মেমোরির কথা মাথায় রেখে এলজি ৫১২ জিবি এসডিডি স্টোরেজের ব্যবস্থা রেখেছে। ফলে আপনার পছন্দের গান, সিনেমা, ডেটা সমস্ত কিছু স্টোর করার জন্য প্রচুর জায়গা পাবেন। কানেক্টিভির জন্য রয়েছে দুটি ইউএসবি ৩.০ পোর্ট, একটি ইউএসবি টাইপ সি পোর্ট, একটি মাইক্রো এসডি কার্ড স্লট, একটি এইচডিএমআই পোর্ট ও ওয়াইফাই ৮০২.১১ এসি-র মতো ফিচার।

পাশপাশি, উইন্ডোজ হ্যালো সার্পোট করার জন্য ফিঙ্গারপ্রিন্ট সেন্সর।

web-ad

আপনার মতামত দিন

আপনার ই-মেইল ঠিকানা প্রকাশ করা হবে না, এই চিহিৃত ঘরটি অবশ্যই পূরণ করতে হবে *

*