প্রচ্ছদ / জাতীয় / বিএনপির কার্যালয় ঘিরে রেখেছে পুলিশ
home-ad-620-x-90
বিএনপি কার্যালয়ের সামনে পুলিশ (ফাইল ফটো)

বিএনপির কার্যালয় ঘিরে রেখেছে পুলিশ

অনলাইন ডেস্ক  :  রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয় ঘিরে রেখেছে পুলিশ। শনিবার সকাল থেকে বিএনপি কার্যালয়ের সামনে দুই সারিতে দাঁড়িয়ে রয়েছে পুলিশ। সাদা পোশাকেও রয়েছে বাহিনীর সদস্যরা। কার্যালয়ের সামনেসহ আশপাশের এলাকায়ও পুলিশ মোতায়েন করা হয়েছে।

কার্যালয়ের ডান দিকে জলকামান, আর্মার্ড কার, প্রিজন ভ্যানসহ পুলিশের কয়েকটি গাড়ি রাখা রয়েছে।

দশম জাতীয় সংসদ নির্বাচনের বছরপূর্তি উপলক্ষে শনিবার বিএনপির সমাবেশ করার কথা ছিল। সমাবেশের অনুমতি না পাওয়ার মধ্যে নয়া পল্টনে বিএনপির কার্যালয় ঘিরে রাখার পাশাপাশি কার্যালয়ের সামনে দিয়ে পথচারীদেরও যেতে দিচ্ছে না পুলিশ। সকাল থেকেই কার্যালয়ের বাইরে বিএনপির কোনো নেতা-কর্মীকে দেখা যায়নি। তবে ভেতরে দলের জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীসহ কয়েকজন নেতা-কর্মী রয়েছেন।

এদিকে সকাল সাড়ে ৯টায় কার্যালয়ের সামনে থেকে তিন কর্মী পল্টন থানা যুবদল নেতা নিজাম, ইউনুস ও শহীদকে আটক করেছে পুলিশ। এ ঘটনার তীব্র নিন্দা জানিয়ে রিজভী আটক নেতাকর্মীদের মুক্তির দাবি জানান।

এর আগে সমাবেশের অনুমতি চেয়ে পুলিশ ও গণপূর্ত অধিদপ্তরের কাছে চিঠি দেওয়া হলেও শনিবার সকাল পর্যন্ত অনুমতি পায়নি দলটি। এই পরিস্থিতিতে জরুরি সংবাদ সম্মেলন ডেকেছে বিএনপি।

দুপুরের আগেই কেন্দ্রীয় কার্যালয়ে এই সংবাদ সম্মেলন হবে বলে দপ্তর থেকে জানানো হয়।

২০১৪ সালের ৫ জানুয়ারির নির্বাচনের দিনটিকে ‘গণতন্ত্র হত্যা’ দিবস হিসেসে পালন করে বিএনপি। এবছর দিনটিতে সারাদেশে কালো পতাকা মিছিল করলেও ঢাকায় ৭ জানুয়ারি সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশের পরিকল্পনা করে বিএনপি।

সোহরাওয়ার্দী উদ্যানে অনুমতি না দেওয়া হলে নয়া পল্টনে সমাবেশ করতেও বিএনপির আপত্তি নেই বলে শুক্রবার দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর জানান।

web-ad

আপনার মতামত দিন

আপনার ই-মেইল ঠিকানা প্রকাশ করা হবে না, এই চিহিৃত ঘরটি অবশ্যই পূরণ করতে হবে *

*