প্রচ্ছদ / লীড নিউজ / ‘বন্দুকযুদ্ধে’ জঙ্গিনেতা মারজান ও তার সহযোগী নিহত
home-ad-620-x-90
নুরুল ইসলাম মারজান

‘বন্দুকযুদ্ধে’ জঙ্গিনেতা মারজান ও তার সহযোগী নিহত

অনলাইন ডেস্ক  :  রাজধানী ঢাকার গুলশানে হলি আর্টিজান বেকারি রেস্তোরাঁয় হামলার অন্যতম পরিকল্পনাকারী, নব্য জেএমবি’র শীর্ষ নেতা নুরুল ইসলাম মারজান ও সাদ্দাম হোসেন নামে তার এক সহযোগী পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ নিহত হয়েছেন।

বৃহস্পতিবার দিনগত রাত ৩টার দিকে রাজধানীর রায়েরবাজার বেড়িবাঁধের কাছে ডিএমপির কাউন্টার টেরোরিজম ইউনিটের সঙ্গে বন্দুকযুদ্ধে তারা নিহত হন বলে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কাউন্টার টেররিজম ইউনিটের প্রধান মনিরুল ইসলাম শুক্রবার সকালে সাংবাদিকদের জানান।

কাউন্টার টেরোরিজম ইউনিটের উপ কমিশনার মহিবুল ইসলাম জানান, “গোপন তথ‌্যের ভিত্তিতে তাদের ইউনিট রাতে বেড়িবাঁধ এলাকায় একটি চেকপোস্ট বসায়। রাত ৩টার দিকে একটি মোটরসাইকেলে করে তারা (মারজান ও সাদ্দাম) সেখানে আসে। পুলিশের উপস্থিতি টের পেয়ে তারা গ্রেনেড ছোড়ে এবং গুলি করে। পরে পুলিশ পাল্টা গুলি চালালে দুইজন আহত হয়। পরে হাসপাতালে নিলে চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন।”

ঢাকা মেডিকেল পুলিশ ফাঁড়ির এসআই বাচ্চু মিয়া জানান, “রাত ৩টা ৪০ মিনিটে মোহাম্মদপুর থানার গাড়িতে করে একজন পুলিশ সদস‌্য গুলিবিদ্ধ দুইজনের লাশ হাসপাতালে নিয়ে আসেন। একজনের বয়স আনুমানিক ২৮, আরেকজনের ৩২ বছরের মত। তাদের মাথা ও বুকে গুলি লেগেছে।”

উল্লেখ্য, গত বছরের ১ জুলাই হলি আর্টিজান জঙ্গি হামলার পর আইনশৃঙ্খলা বাহিনীর কাছে তামিম আহমেদ চৌধুরী, মেজর (অব.) জাহিদুল ইসলাম, মেজর (চাকরিচ্যুত) সৈয়দ জিয়াউল হক ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী নুরুল ইসলাম মারজানের নাম সবচেয়ে বেশি আলোচিত হতে থাকে। এদের মধ্যে তামিম আহমেদ চৌধুরী গত ২৭ আগস্ট  নারায়ণগঞ্জের পাইক পাড়ায় ও রূপনগরে মেজর (অব.) জাহিদুল ইসলাম পুলিশের জঙ্গি বিরোধী অভিযানে নিহত হন। সেপ্টেম্বরে রাজধানীর আজিমপুরে জঙ্গি বিরোধী অভিযানে ডাচ বাংলা ব্যাংকের সহ-সভাপতি তানভীর কাদরী নিহত হন। ওই অভিযানে তানভীর কাদরী স্ত্রী ও ১৪ বছরের এক সন্তান, আফরিন আক্তার প্রিয়তী ওরফে ফাতেমা ফেরদৌসকে পুলিশ আটক করে। এরপর থেকেই পুলিশ মারজানকে খুঁজছিল।

গুলশানে  জঙ্গি হামলার ‘অপারেশন কমান্ডার’ এবং অন্যতম ‘মাস্টারমাইন্ড’ মারজান চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের আরবি বিভাগের ছাত্র। তার বাড়ি পাবনা সদর উপজেলার হেমায়েতপুর ইউনিয়নের আপুরিয়া পূর্বপাড় গ্রামে।

web-ad

আপনার মতামত দিন

আপনার ই-মেইল ঠিকানা প্রকাশ করা হবে না, এই চিহিৃত ঘরটি অবশ্যই পূরণ করতে হবে *

*