প্রচ্ছদ / বিনোদন / প্রখ্যাত অভিনেতা ওম পুরী আর নেই
home-ad-620-x-90

প্রখ্যাত অভিনেতা ওম পুরী আর নেই

অনলাইন ডেস্ক  :  প্রখ্যাত অভিনেতা ওম পুরী আকস্মিকভাবেই চলে গেলেন। ৬৬ বছর বয়সে কিংবদন্তি এই অভিনেতা শুক্রবার সকালে হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন।

প্রাথমিকভাবে জানা গেছে, হৃদরোগে আক্রান্ত হয়েই তার মৃত্যু হয়েছে। তার মৃত্যুর খবর সরকারিভাবে ঘোষণা করেন তার স্ত্রী নন্দিতা পুরী। অবশ্য নন্দিতার সঙ্গে ওম পুরীর ছাড়াছাড়ি হয়ে গিয়েছে ১৯৯৩ সালে। তাদের এক পুত্র রয়েছে। গত বছরই পাকিস্তানের ‘অ্যাক্টা ইন ল’ নামে একটি ছবিতে ওম পুরী অভিনয় করেছেন।

১৯৫০ সালের ১৮ই অক্টোবর ভারতের পাঞ্জাবের পাতিয়ালায় জন্মগ্রহণ করেছিলেন তিনি। ওম পুরি পুনের ভারতীয় চলচ্চিত্র ও টেলিভিশন ইনস্টিটিউট থেকে স্নাতক সম্পন্ন করেছিলেন। তিনি ভারতের ন্যাশনাল স্কুল অব ড্রামারও একজন ছাত্র ছিলেন।

ওম পুরী ভারতীয়, বৃটিশ ও আমেরিকান ছবিতেও অভিনয় করেছেন। সত্যজিৎ রায়ের ‘সদগতি’ ছবিতে তিনি আসামান্য অভিনয় দক্ষতার প্রমাণ দিয়েছেন। ১৯৭২ সালে মারাঠি চলচ্চিত্র ‘ঘাসিরাম কতোয়াল’ ছবি দিয়ে অভিনয় জীবন শুরু করেছিলেন। এরপর অসংখ্য ছবিতে তিনি অভিনয় করেছেন।

তিনি সর্বাধিক ৪ বার ভারতীয় বেসামরিক পদ্মশ্রী পুরস্কারে ভূষিত হয়েছেন। অভিনেতা ওম পুরীর আকস্মিক মৃত্যুতে শোকগ্রস্ত হয়ে পড়েছে বলিউডের সকলে।

অভিনেতা অনুপম খের শোকপ্রকাশ করে বলেছেন, নিজের বিছানায় শান্তিতে শায়িত রয়েছে, দেখে বিশ্বাসই হচ্ছে না, আমাদের দেশের অন্যতম সেরা অভিনেতা ওম পুরী আর নেই। আমি হতবাক এবং শোকাহত।

কিংবদন্তি অভিনেতা ওম পুরীর মৃত্যুতে টুইটে শোক জ্ঞাপন করেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, অভিনেতা বোমান ইরানি, সাবেক ক্রিকেটার বীরেন্দ্র সেওয়াগ।

web-ad

আপনার মতামত দিন

আপনার ই-মেইল ঠিকানা প্রকাশ করা হবে না, এই চিহিৃত ঘরটি অবশ্যই পূরণ করতে হবে *

*