প্রচ্ছদ / জাতীয় / শপথ নিলেন আইভী
home-ad-620-x-90

শপথ নিলেন আইভী

অনলাইন ডেস্ক  :  নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের (নাসিক) নবনির্বাচিত মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী শপথ নিয়েছেন। বৃহস্পতিবার সকালে প্রধানমন্ত্রী কার্যালয়ের শাপলা হলে শপথবাক্য পাঠ করান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

একই অনুষ্ঠানে নারায়াণগঞ্জ সিটি কর্পোরেশনের নতুন কাউন্সিলরদের শপথ পড়ান স্থানীয় সরকারমন্ত্রী ইঞ্জিনিয়ার খন্দকার মোশারফ হোসেন। পরে নতুন মেয়র ও কাউন্সিলরদের নিয়ে ফটোসেশনে অংশ নেন প্রধানমন্ত্রী।

গত ২২ ডিসেম্বর প্রথমবারের মত দলীয় প্রতীকে নাসিকে ভোট হয়। এতে বিএনপির প্রার্থী সাখাওয়াত হোসেন খানকে পৌনে এক লাখ ভোটে পরাজিত করেন আইভী। তার সঙ্গে ২৭ জন সাধারণ কাউন্সিলর এবং নয়জন সংরক্ষিত নারী কাউন্সিলর নির্বাচিত হন।  তাদের মধ্যে ১২ জন বিএনপি সমর্থিত, ১১ জন আওয়ামী লীগ, একজন বাসদ, একজন জাতীয় পার্টি (এরশাদ) ও দুইজন স্বতন্ত্র কাউন্সিলর।

২২ ডিসেম্বর ভোট শেষে নির্বাচিত ব্যক্তিদের নাম-ঠিকানাসহ ২৮ ডিসেম্বর গেজেট প্রকাশ করে নির্বাচন কমিশন। এরপরই স্থানীয় সরকার বিভাগকে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার জন্য চিঠি দেয়া হয়। এরই পরিপ্রেক্ষিতে শপথ আয়োজনে স্থানীয় সরকার সচিব আবদুল মালেক সংশ্লিষ্ট ব্যক্তিদের এ-সংক্রান্ত আমন্ত্রণপত্র পাঠান।

এলজিআরডি মন্ত্রণালয়ের সচিব আব্দুল মালেকের পরিচালনায় শপথবাক্য পাঠ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। মন্ত্রিসভার সদস্য, প্রধানমন্ত্রীর উপদেষ্টা, বিভিন্ন রাজনৈতিক দলের নেতা ও জ্যেষ্ঠ কর্মকর্তারা এতে উপস্থিত ছিলেন।

এর আগে ২০১১ সালে নির্দলীয়ভাবে অনুষ্ঠিত নির্বাচনে বিএনপির বর্জনের মধ্যে আওয়ামী লীগের নেতা এ কে এম শামীম ওসমানকে এক লাখের বেশি ভোটে হারিয়ে বাংলাদেশের প্রথম নারী মেয়র হয়েছিলেন আইভী। তার আগে আট বছর তিনি নারায়ণগঞ্জ পৌরসভার চেয়ারম‌্যানের দায়িত্ব পালন করেন।

web-ad

আপনার মতামত দিন

আপনার ই-মেইল ঠিকানা প্রকাশ করা হবে না, এই চিহিৃত ঘরটি অবশ্যই পূরণ করতে হবে *

*