প্রচ্ছদ / শিক্ষাঙ্গন / ধামরাই হার্ডিঞ্জ উচ্চ বিদ্যালয়ে অতিরিক্ত টাকা আদায়ের অভিযোগ
home-ad-620-x-90
ধামরাই হার্ডিঞ্জ উচ্চ বিদ্যালয় এন্ড কলেজ

ধামরাই হার্ডিঞ্জ উচ্চ বিদ্যালয়ে অতিরিক্ত টাকা আদায়ের অভিযোগ

মো: বাবুল হোসেন, ধামরাই প্রতিনিধি  ঢাকার ধামরাই পৌরসভায় অবস্থিত ধামরাই হার্ডিঞ্জ উচ্চ বিদ্যালয় এন্ড কলেজে শিক্ষার্থীদের কাছ থেকে অবকাঠামো উন্নয়ন ও সেশন ফ্রি নামে অতিরিক্ত টাকা আদায় করা হচ্ছে বলে অভিযোগ উঠেছে।

জানা গেছে, ধামরাই হার্ডিঞ্জ উচ্চ বিদ্যালয় এন্ড কলেজে ৬ষ্ঠ শ্রেণী থেকে দশম শ্রেণী পর্যন্ত ভর্তি হওয়ার জন্য শিক্ষার্থীদের কাছ থেকে অবকাঠামো উন্নয়নের জন্য ২ হাজার ও সেশন ফ্রি জন্য এক হাজার করে অতিরিক্ত টাকা নেওয়া হচ্ছে বলে অভিযোগ অভিভাবকদের।

এছাড়াও স্কুলে শতবর্ষ অনুষ্ঠান উপলক্ষে ৩০০ টাকা, আবার ১৯০ টাকা করে প্রতিমাসে বেতন, মিলাদ মাহফিল চাঁদা ৫০০ টাকা, খেলাধুলা ফ্রি ৭০০ টাকা নেওয়া হচ্ছে। এতে করে দিশেহারা হয়ে পড়েছে অভিভাবকরা।

ধামরাই হার্ডিঞ্জ উচ্চ বিদ্যালয় এন্ড কলেজ ভবনটির বেহাল দশা

অথচ বিদ্যালয়ের ভবনের বেহাল দশা, কোন রং কিংবা সংস্কার করা হয়নি ভবনের ফলে যে কেউ দেখলে মনে হবে শতবছরের পুরানো ভবন। অথচ স্কুল সংস্কারের জন্য গত বছর স্থানীয় সাংসদ ৮০ লাখ টাকা বরাদ্দ দিয়েছেন।

ধামরাই পৌরসভার দক্ষিণপাড়া মহল্লার বাসিন্দা নাসরিন বেগম জানান, তার দুইটি ছেলে মেয়ে ৬ষ্ঠ শ্রেণী ও দশম শ্রেণীতে ভর্তির জন্য ৭ হাজার টাকা দিতে হবে। এত টাকা আমি কোথায় পাব। আমার স্বামী দিন মজুর। তিনি আরো জানান, আমার সংসার চালাতে হিমশিম খেতে হচ্ছে তার উপর ছেলে মেয়ের ভর্তির জন্য এত টাকা দিয়ে লেখাপড়া চালানো অসম্ভব হয়ে পরেছে।

ধামরাইয়ের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা এম এ মালেক বলেন, ধামরাই হার্ডিঞ্জ উচ্চ বিদ্যালয় এন্ড কলেজের অবকাঠামো উন্নয় জন্য সরকার থেকে ৮০ লাখ টাকা বরাদ্দ দেওয়া হয়েছে।

অভিযোগ প্রসঙ্গে ধামরাই হার্ডিঞ্জ উচ্চ বিদ্যালয় এন্ড কলেজের ম্যানেজিং কমিটির সদস্য মোঃ সোরহাব হোসেন বলেন, এবিষয়ে আমার সাথে কথা বলে কোন লাভ নেয়। সভাপতির সাথে কথা বলেন।

স্কুলের প্রধান শিক্ষক মোঃ হযরত আলী জানান, আমি কোন বিষয়ে কথা বলতে পারবো না সব কিছু সভাপতি জানেন।

তবে অভিযোগ প্রসঙ্গে বিদ্যালয়ের সভাপতি হাসিবুর রহমান কাশিম বলেন, ঢাকা মহানগর স্কুল গুলোতে এর চাইতে বেশি নেওয়া হচ্ছে। সেই তুলনায় আমরা অনেক কম নিচ্ছি।

web-ad

আপনার মতামত দিন

আপনার ই-মেইল ঠিকানা প্রকাশ করা হবে না, এই চিহিৃত ঘরটি অবশ্যই পূরণ করতে হবে *

*