প্রচ্ছদ / শিক্ষাঙ্গন / সংঘর্ষের পর কুমিল্লা মেডিকেল কলেজ অনির্দিষ্টকালের জন্য বন্ধ
home-ad-620-x-90

সংঘর্ষের পর কুমিল্লা মেডিকেল কলেজ অনির্দিষ্টকালের জন্য বন্ধ

অনলাইন ডেস্ক  :  ছাত্রলীগের দুই পক্ষের সংঘর্ষের জেরে কুমিল্লা মেডিকেল কলেজ অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করে শিক্ষার্থীদের ছাত্রাবাস ছাড়ার নির্দেশ দিয়েছে কর্তৃপক্ষ।

বুধবার বেলা ১১টায় কলেজের একাডেমিক কাউন্সিলের জরুরি বৈঠকে এ সিদ্ধান্ত নেয় হয়। তবে বিদেশি ছাত্রছাত্রী এবং যাদের পরীক্ষা রয়েছে, তারা হলে থাকতে পারবেন। অন্যদের আজ বিকেল ৪টার মধ্যে হল ত্যাগের নির্দেশ দেয়া হয়েছে।

কলেজের প্রিন্সিপাল মহসিনুজ্জামান চৌধুরী এ বিষয়ে সাংবাদিকদের বলেন, “আগের রাতে সংঘর্ষ ও ধাওয়া-পাল্টা ধাওয়ায় অন্তত ১৫ জন আহত হওয়ার পর এই সিদ্ধান্ত নেয়া হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে কলেজ অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে। শিক্ষার্থীদের আজ বিকেল ৪টার মধ‌্যে ছাত্রাবাস ত‌্যাগ করতে বলা হয়েছে।”

জানা গেছে, কুমিল্লা মেডিকেল কলেজের ছাত্রলীগের সাবেক সভাপতি আবদুল হান্নান ও আরেক সাবেক সভাপতি হাবিবুর রহমান পলাশের অনুসারীদের মধ্যে গত মঙ্গলবার রাত ১২টার দিকে আধিপত্য বিস্তার নিয়ে সংঘর্ষ হয়। এতে অন্তত সাতজন আহত হন। ঘটনার জের ধরে আজ সকাল আটটায় আবার দুই পক্ষের মধ্যে সংঘর্ষ হয়। এতে অন্তত ১৫ জন আহত হয়। এসময় দুই গ্রুপ ক্যাম্পাসে ধারালো অস্ত্র প্রদর্শন করে। এতে সাধারণ শিক্ষার্থীদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে।

এ ঘটনার পর থেকে কলেজ ক্যাম্পাসে অতিরিক্ত পুলিশ মোতায়েন রাখা হয়েছে বলে কলেজ প্রশাসন জানিয়েছে। এ ছাড়া সংঘর্ষের ঘটনার তদন্ত ও বিচারের স্বার্থে তিন সদস্যের একটি কমিটিও গঠন করা হয়েছে।

web-ad

আপনার মতামত দিন

আপনার ই-মেইল ঠিকানা প্রকাশ করা হবে না, এই চিহিৃত ঘরটি অবশ্যই পূরণ করতে হবে *

*