প্রচ্ছদ / আর্ন্তজাতিক / গোয়ায় রানওয়ে ছেড়ে মাঠে বিমান
home-ad-620-x-90

গোয়ায় রানওয়ে ছেড়ে মাঠে বিমান

অনলাইন ডেস্ক  :  এই ঘটনায় আতঙ্ক ছড়িয়েছে বিমানযাত্রীদের মধ্যে। ঘন কুয়াশার মধ্যে বিমানটি উড়ার চেষ্টা করছিল বলে জানা গিয়েছে। সেসময়ই এই ঘটনা।

সাতসকালে কপাল জোরে প্রাণে রক্ষা পেলেন ১৫৪ জন বিমান যাত্রী এবং ৭ জন বিমানকর্মী। মঙ্গলবার ভোরে গোয়া থেকে মুম্বইয়ের উদ্দেশে টেকঅফ করতে রানওয়ে দিয়ে দৌঁড়েছিল জেট এয়ারওয়েজের ৯ডবলু২৩৭৪ নম্বর উড়ানটি। কিন্তু, প্রবল ঝাঁকুনি দিতে দিতে বিমানটি ভীষণরকম গতিতে রানওয়ে ছেড়ে পাশের মাঠের মধ্যে গিয়ে মুখ থুবড়ে পড়ে।

আতঙ্কে চিৎকার-চেঁচামেচি শুরু করে দেন যাত্রীরা। হুড়োহুড়ি পড়ে যায় যাত্রীদের মধ্যে। আতঙ্কে বিমানের মধ্যে পড়ে গিয়ে জখম হন কয়েক জন যাত্রী। ছুটে আসে বিমানবন্দরের উদ্ধারকারী দল।

বিমানের দরজা খুলে এমারজেন্সি এক্সিটের ব্যাবস্থা করে দেওয়া হয়। সেখান দিয়েই বিমানযাত্রী এবং বিমানকর্মীদের বের করে আনা হয়। জানা গিয়েছে জেট এয়ারওয়েজের বিমানটিতে মোট ১৬১ জন ছিলেন। এঁদের মধ্যে ১৫৪ জন যাত্রী এবং ৭ জন বিমানকর্মী।

ঘটনার জেরে বেলা সাড়ে বারোটা পর্যন্ত বন্ধ করে দেওয়া হয়েছে গোয়া বিমানবন্দর। কী ভাবে বিমান রানওয়েতে পিছলে গেল। তার কারণ জানা যায়নি। গোটা বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে বলে জানিয়েছে ডিজিসিএ।

সুত্রঃ এবেলা

web-ad

আপনার মতামত দিন

আপনার ই-মেইল ঠিকানা প্রকাশ করা হবে না, এই চিহিৃত ঘরটি অবশ্যই পূরণ করতে হবে *

*