প্রচ্ছদ / লীড নিউজ / আশকোনায় অভিযানে জঙ্গি জাহিদের স্ত্রীসহ ৪ জনের ‘আত্মসমর্পণ’
home-ad-620-x-90
পুলিশের মাইক্রোবাসে নিয়ে যাওয়া হচ্ছে আটককৃতদের

আশকোনায় অভিযানে জঙ্গি জাহিদের স্ত্রীসহ ৪ জনের ‘আত্মসমর্পণ’

অনলাইন ডেস্ক  :  রাজধানী আশকোনায় একটি বাড়িতে অভিযান চালিয়ে সন্দেহভাজন দুই নারী জঙ্গি ও তাদের দুই শিশু সন্তানকে আটক করেছে পুলিশের কাউন্টার টেররিজম অ্যান্ড টান্সন্যাশনাল ইউনিট (সিটি)।

আটককৃতদের মধ্যে রূপনগরে অভিযানে নিহত জঙ্গি জাহিদুল ইসলামের (মেজর জাহিদ) স্ত্রী ও তার সন্তান রয়েছে। তবে পুলিশ দাবি করেছে, শনিবার সকাল সাড়ে ৯টার দিকে তারা আত্মসমর্পণ করেন। পরে পুলিশের একটি মাইক্রোবাসে করে তাদের ডিএমপির গোয়েন্দা শাখার (ডিবি) কার্যালয়ে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

অভিযানের বিষয়ে ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া সাংবাদিকদের জানান, ‘গোপন সংবাদের ভিত্তিতে জঙ্গি আস্তানায় অভিযান চালানো হয়। শুক্রবার মধ্যরাত থেকে পুলিশ আস্তানাটি ঘিরে রাখে। এরপর জঙ্গিদের সঙ্গে দফায় দফায় আত্মসর্মপণের জন্য কথা হয়।’

তিনি বলেন, ‘রাত ২টার দিকে জঙ্গি আস্তানাটি ঘিরে ফেলে কাউন্টার টেরোরিজম ইউনিটের সদস্যরা। আমরা জানতে পারি ভেতরে মোট সাতজন জঙ্গি রয়েছেন। তাদের কাছে ভারি অস্ত্র রয়েছে বলে আমরা জানতে পারি। ঘেরাও করার পর আমরা তাদের আত্মসর্মপণের জন্য দফায় দফায় আহ্বান জানাই। সকালে দুই নারী জঙ্গি ও দুই শিশুসহ চারজন আত্মসর্মপণ করে। এসময় তারা একটি পিস্তল ও ছয়টি গুলি আমাদের হাতে তুলে দেয়। ভেতরে এখনও তিনজন জঙ্গি রয়েছে।’

কমিশনার বলেন, ‘আমাদের উদ্দেশ্য তাদেরকে গ্রেফতার করে তাদের উদ্দেশ্য, পরিকল্পনা, তাদের বর্তমান অবস্থান একং তাদের আর কে কোথায় আছে সে তথ্য বের করে আরো অভিযান পরিচালনা করা। ভেতরে যে তিন জঙ্গি রয়েছে আমরা তাদের দফায় দফায় আত্মসর্মপণের কথা বলেছি। আত্মসর্মপণের বিষয়ে আমরা সর্বাত্মক চেষ্টা চালিয়ে যাচ্ছি।’ এ বিষয়ে তথ্য পেলে পরবর্তীতে জানানোর কথা বলেন ডিএমপি কমিশনার।

পুলিশের কাউন্টার টেররিজম অ্যান্ড টান্সন্যাশনাল ইউনিটের প্রধান মনিরুল ইসলাম জানান, শনিবার ভোরে জঙ্গিদের আত্মসমর্পণের আহ্বান জানানো হয়। তারা সে আহ্বান নাকচ করে বুকে গ্রেনেড বেঁধে প্রতিরোধের ঘোষণা দেয়।  তাদের এই ঘোষণার পর ‘সূর্য বাড়ি’ নামে ওই তিন তলা ভবনের অন্য ফ্ল্যাটের বাসিন্দাদের সরিয়ে নেয়া হয়েছে। একই সঙ্গে আশপাশের বাড়ি থেকেও বাসিন্দাদের সরিয়ে নেয়া হয়।

web-ad

আপনার মতামত দিন

আপনার ই-মেইল ঠিকানা প্রকাশ করা হবে না, এই চিহিৃত ঘরটি অবশ্যই পূরণ করতে হবে *

*