প্রচ্ছদ / লীড নিউজ / শান্তিপূর্ণ ভোট, ফলের অপেক্ষা
home-ad-620-x-90

শান্তিপূর্ণ ভোট, ফলের অপেক্ষা

অনলাইন ডেস্ক  :  নারায়াণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়েছে। সকাল ৮টায় ভোট শুরু হয়ে শেষ হয় বিকাল ৪টায়। কোথাও কোন সংঘর্ষের ঘটনা ঘটেনি। উৎসবমুখর পরিবেশে ভোটাররা তাদের ভোটাধিকার প্রয়োগ করেন।

দীর্ঘদিন পর দেশের কোথাও এমন শান্তিপূর্ণ ও উৎসবমুখর পরিবেশে ভোট অনুষ্ঠিত হলো। সকাল সকাল বিভিন্ন কেন্দ্রে ভোটারদের ভীড় লক্ষ্য করা গেছে। যদিও কোথাও কোথাও ভোটার উপস্থিতি ছিল কিছুটা কম। প্রার্থীদের মুখে তেমন কোন অভিযোগ শোনা যায়নি। দুই প্রধান প্রতিদ্বন্দ্বি প্রার্থীরও নির্বাচনের পরিবেশ নিয়ে সন্তোষ প্রকাশ করেছেন। এখন চলছে ভোট গণনা।

সকালে সিটি করপোরেশনের ১৩ নং ওয়ার্ডের আদর্শ স্কুল কেন্দ্রে ভোট দেন বিএনপি প্রার্থী সাখাওয়াত হোসেন খান। ভোট দিয়ে সাংবাদিকদের তিনি বলেন, এখন পর্যন্ত ভেতরের পরিবেশ ভাল। আশা করছি শেষ অবধি এই পরিবেশ বজায় থাকবে। সুষ্ঠু ও নিরপেক্ষ ভোট হবে। প্রশাসন নিরপেক্ষ থেকে শেষ পর্যন্ত ভোট অনুষ্ঠান করবে আমার বিশ্বাস। তাই প্রথম প্রহরে এসে ভোট দিলাম।

তিনি বলেন, এ পর্যন্ত কোনো কেন্দ্র থেকে অনিয়মের খবর পাননি উল্লেখ করে সাখাওয়াত বলেন, এ পর্যন্ত কোনো খারাপ খবর পাইনি। আশা করছি শেষ পর্যন্ত এমন খবর পাব না। অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন হলে ভোটের ফল যাই হোক না কেন মেনে নেব। দুপুরে দিকে অবশ্য ভোটার উপস্থিতি কম বলে উল্লেখ করেন সাখাওয়াত।

সকালে ভোট দিয়ে আওয়ামী লীগের প্রার্থী ডা. সেলিনা হায়াত আইভী বলেন, সকাল থেকে উৎসবমুখর পরিবেশে ভোট হচ্ছে। জনতার রায় মানতে প্রস্তুত আছি। সকাল সাড়ে ৯ টায় নারায়নগঞ্জের ১৬ নম্বর ওয়ার্ডের শিশুবাগ স্কুল কেন্দ্রে ভোট দেন তিনি। সাংবাদিকদের সঙ্গে আলাপকালে আইভী আরো বলেন, সকাল থেকে অত্যন্ত সুন্দর পরিবেশে ভোট হচ্ছে। আশা করি বিকাল পর্যন্ত এই সুন্দর পরিবেশ বজায় থাকবে। এভাবে চলতে থাকলে নৌকার বিজয় হবে, জনতার বিজয় হবে।

এদিকে বেলা পৌনে তিনটায় বার একাডেমি কেন্দ্রে ভোট দিয়ে স্থানীয় সংসদ সদস্য একেএম শামীম ওসমান জানিয়েছেন নৌকার জয়ের বিষয়ে তিনি আশাবাদী। এ কেন্দ্রে নৌকায় ভোট দিয়ে সবাইকে ব্যালট দেখান তিনি। এতে আচরণ বিধি লঙ্ঘন হয়েছে কিনা জানতে চাইলে তিনি বলেন, নেতাকর্মীদের চাঙ্গা করতে তিনি এমনটা করেছেন।

web-ad

আপনার মতামত দিন

আপনার ই-মেইল ঠিকানা প্রকাশ করা হবে না, এই চিহিৃত ঘরটি অবশ্যই পূরণ করতে হবে *

*