প্রচ্ছদ / জাতীয় / প্রধানমন্ত্রীর বিমানে যান্ত্রিক ত্রুটি: ৭ কর্মকর্তা গ্রেফতার, পলাতক ২ জন কারাগারে
home-ad-620-x-90

প্রধানমন্ত্রীর বিমানে যান্ত্রিক ত্রুটি: ৭ কর্মকর্তা গ্রেফতার, পলাতক ২ জন কারাগারে

অনলাইন ডেস্ক  :  প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বহনকারী বিমানে ত্রুটির ঘটনায় দায়ের করা মামলায় বাংলাদেশ বিমানের পলাতক দুই কর্মকর্তা বৃহস্পতিবার আদালতে আত্মসমর্পণ করেছেন। আদালত তাদের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠিয়েছে।

তারা হলেন-বিমান বাংলাদেশ এয়ারলাইনসের প্রকৌশল বিভাগের কর্মকর্তা মোহাম্মদ রোকনুজ্জামান ও টেকনিশিয়ান সিদ্দিকুর রহমান।

দুপুরে ঢাকা মহানগর হাকিম স্নিগ্ধা রানী চক্রবর্তীর আদালতে আত্মসমর্পণ করে জামিন চান ঐ দুই কর্মকর্তা। আদালত তাদের জামিন নাকচ করে দিয়ে কারাগারে পাঠায়।এর আগে বুধবার রাতে রাজধানীর বিভিন্ন জায়গায় অভিযান চালিয়ে বিমানের সাত কর্মকর্তাকে গ্রেপ্তার করে ডিএমপির কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিট।

মঙ্গলবার দিবাগত রাত ১২টার দিকে বিমানের পরিচালক (ইঞ্জিনিয়ারিং এবং ম্যাটেরিয়েল ম্যানেজমেন্ট) উইং কমান্ডার (অব.) এম এম আসাদুজ্জামান বাদি হয়ে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ৯ প্রকৌশলীর বিরুদ্ধে মামলাটি দায়ের করেন।

বৃহস্পতিবার সকালে ঢাকা মহানগর পুলিশের উপকমিশনার (মিডিয়া) মো. মাসুদুর রহমান জানান, প্রধানমন্ত্রীকে বহনকারী বিমানে যান্ত্রিক ত্রুটির ঘটনায় দায়ের করা মামলায় বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের সাত কর্মকর্তাকে গ্রেফতার করা হয়েছে।

গত ২৭ নভেম্বর পানি সম্মেলনে অংশ নিতে চার দিনের সফরে হাঙ্গেরির বুদাপেস্টের যাওয়ার পথে প্রধানমন্ত্রীকে বহনকারী বাংলাদেশ বিমানের বোয়িং-৭৭৭ বিমানটি যান্ত্রিক ত্রুটির কারণে তুর্কমেনিস্তানে জরুরি অবতরণ করে। পরে বিমানটির ত্রুটি সারিয়ে তুর্কমেনিস্তানের রাজধানী আশখাবাদ থেকে হাঙ্গেরিতে যায়।

প্রধানমন্ত্রীকে বহনকারী বিমানের ইঞ্জিনে ত্রুটির বিষয়ে গঠিত পৃথক তিনটি তদন্ত কমিটির প্রতিবেদনেই এটা ‘মানবসৃষ্ট’ অভিহিত করে বলা হয়েছে, বিমানের প্রকৌশল শাখাসহ প্রতিটি স্তরে অদক্ষতা ও স্বেচ্ছাচারিতার প্রমাণ পাওয়া গেছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং বেসমারিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেননও এ ঘটনাকে ‘মানবসৃষ্ট’ বলে উল্লেখ করেছেন। সোমবার সচিবালয়ে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী রাশেদ খান মেনন এবং মন্ত্রণালয়ের সচিব এসএম গোলাম ফারুকের সঙ্গে অনুষ্ঠিত বৈঠকে ফ্লাইটে ত্রুটির ঘটনায় তদন্ত কমিটির সুপারিশ অনুযায়ী ফৌজদারি মামলা করার ব্যাপারে সম্মতি দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

web-ad

আপনার মতামত দিন

আপনার ই-মেইল ঠিকানা প্রকাশ করা হবে না, এই চিহিৃত ঘরটি অবশ্যই পূরণ করতে হবে *

*