প্রচ্ছদ / জেলার খবর / কড়া নিরাপত্তায় আশুলিয়া, শ্রমিক নেতাসহ আটক ১৭
home-ad-620-x-90

কড়া নিরাপত্তায় আশুলিয়া, শ্রমিক নেতাসহ আটক ১৭

স্টাফ রিপোর্টার  :  অব্যাহত শ্রমিক বিক্ষোভের মুখে অর্ধশতাধিক পোশাক কারখানা অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণার দ্বিতীয় দিন বৃহস্পতিবারও আইন-শৃঙ্খলা বাহিনীর কড়া নিরাপত্তার মধ্যে থমথমে পরিস্থিতি বিরাজ করছে সাভারের আশুলিয়া শিল্পাঞ্চল।

শ্রমিক নেতাদের আটকের খবরে আতংকিত হয়ে পরেছে সাধারণ শ্রমিকরা। অনেকেই গ্রেপ্তারের ভয়ে নিজ নিজ গ্রামের বাড়িতে চলে গেছে।

পুলিশ বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে ৭ শ্রমিক নেতাসহ ১৭জনকে আটক করেছে।

এদিকে বন্ধ থাকা কারখানার প্রধান ফটকগুলোর সামনে ছাড়াও গোটা শল্পিাঞ্চলে মোতায়নে রয়েছে কয়কে হাজার আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য। শ্রমিকদের কারখানা কিংবা মহাসড়কে না উঠতে পুলিশের পক্ষ থেকে মাইকিং করা অব্যাহত রয়েছে।

এদিকে শ্রমিক অসন্তোষের ঘটনায় আরও একটি মামলা হয়েছে। হা-মীম গ্রুপ কর্তৃপক্ষ বুধবার মামলাটি দায়ের করেন। মামলায় ৫শতাধিক শ্রমিককে আসামী করা হয়েছে বলে আশুলিয়া থানার পরিদর্শক (তদন্ত) একেএম শামীম হাসান জানিয়েছেন।

তিনি বলেন, এর আগে উইন্ডি এ্যাপারেলস লিমিটেড কারখানা কর্তৃপক্ষ ও ফাউনটেন গার্মেন্টস কর্তৃপক্ষ ২৪৯ জন শ্রমিকের বিরুদ্ধে পৃথক দুটি মামলা দায়ের করে।

আশুলিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মহসিনুল কাদির বলেন, ৭জন শ্রমিক নেতাকে আটক করা হয়েছে। তারা হচ্ছেন গার্মেন্ট শ্রমিক ফ্রন্টের সাভার-আশুলিয়া-ধামরাই আঞ্চলিক কমিটির সভাপতি সৌমিত্র কুমার দাশ, গার্মেন্ট অ্যান্ড শিল্প শ্রমিক ফেডারেশনের কেন্দ্রীয় কমিটির সভাপতি রফিকুল ইসলাম সুজন, স্বাধীন বাংলা গার্মেন্ট শ্রমিক ফেডারেশনের সাভার-আশুলিয়া-ধামরায় আঞ্চলিক কমিটির সভাপতি আল কামরান, সাধারণ সম্পাদক শাকিল ও বাংলাদেশ তৃণমূল গার্মেন্ট শ্রমিক-কর্মচারী ফেডারেশনের কেন্দ্রীয় কমিটির সভাপতি শামীম খান, বাংলাদেশ সেন্টার ফর ওয়াকার সলিডারিটির (বিসিডাব্লিউএস) আশুলিয়ার সংগঠক মো: ইব্রাহিম ও টেক্সটাইল ওয়ারকাস ফেডারেশনের আহব্বায়ক মো: মিজান।

web-ad

আপনার মতামত দিন

আপনার ই-মেইল ঠিকানা প্রকাশ করা হবে না, এই চিহিৃত ঘরটি অবশ্যই পূরণ করতে হবে *

*