প্রচ্ছদ / জেলার খবর / আল-মুসলিম গ্রুপের বিরুদ্ধে জমি দখলের অভিযোগ, সংঘর্ষে আহত ২০
home-ad-620-x-90

আল-মুসলিম গ্রুপের বিরুদ্ধে জমি দখলের অভিযোগ, সংঘর্ষে আহত ২০

স্টাফ রিপোর্টার  :  জমি দখলকে কেন্দ্র করে সাভারে এলাকাবাসীর সাথে একটি পোশাক কারখানার কর্তৃপক্ষের লোকজনের সংঘর্ষে অন্তত ২০ জন আহত হয়েছে। তাদের প্রাথমিক চিকিৎসা দেয়া হয়।

বুধবার ভোরে সাভারের গেন্ডা এলাকায় এঘটনা ঘটে।

এলাকাবাসী জানায়,  ভোর রাতে দিকে গেন্ডা এলাকায় মনোয়ার হোসেন মিষ্টু নামের এক ব্যক্তির বাড়ি সহ তাদের পুরোজমিটি দখল করে নেয়ার চেষ্টা করে উলাইল এলাকার আল-মুসলিম গ্রুপ নামের একটি শিল্প প্রতিষ্ঠান। এসময় তারা ওই জমিটির চার পাশে টিন দিয়ে বেড়া দিয়ে দেন।

বেড়া দেওয়ার কারনে ওই বাড়ির ভিতরে আটকা পড়েছে কয়েকজন পরিবার। ওই প্রতিষ্ঠানের ভাড়াটে সন্ত্রাসীদের হামলা ও ইটপাটকেল নিক্ষেপ করলে বৃদ্ধসহ অন্তত ২০ জন আহত হয়। তারা ফাঁকা গুলি ছুড়ে এলাকায় আতঙ্কও সৃষ্টি করে। খবর পেয়ে সাভার মডেল থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেন।

এলাকাবাসী এসময় আরও অভিযোগ করে বলেন আল-মুসলিম গ্রুপ ক্ষমতার দাপট দেখিয়ে ওই এলাকার আরও নিরিহ কয়েকজন ব্যক্তির জমি জবর দখল করেছে। পুলিশ কোন ব্যবস্থা নেয়নি।

এপ্রসঙ্গে আল-মুসলিম গ্রুপের সহকারী মহাব্যবস্থাপক (নিরাপত্তা) ফরহাদ খান জানান, আমরা কারও জমি দখল করিনি। ওই জমিটি আমাদের কারখানা কর্তৃপক্ষের।  তিনি বলেন, ৫১দাগে ৩৫ শতাংশ ও ৭২৭দাগে ২৫ শতাংশ জমি মনোয়ার হোসেন মিষ্টুর বাবার কাছ থেকে আমরা ক্রয় করেছি।

কিন্ত আমাদের জমি বুঝিয়ে দেয়নি। হামলার প্রসঙ্গে বলেন, শ্রমিকরা হয়তো ২/১টা ইট ছুড়তে পারে। তবে এলাকার লোকজেনর ছোড়া ইটের আঘাতে আমার কয়েকজন শ্রমিক আহত হয়েছে।

এবিষয়ে সাভার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এস এম কামরুজ্জামান বলেন, ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে, তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে।

web-ad

আপনার মতামত দিন

আপনার ই-মেইল ঠিকানা প্রকাশ করা হবে না, এই চিহিৃত ঘরটি অবশ্যই পূরণ করতে হবে *

*