প্রচ্ছদ / আর্ন্তজাতিক / জর্ডানে অস্ত্রধারীদের হামলা, হামলাকারী সহ নিহত ১৪
home-ad-620-x-90

জর্ডানে অস্ত্রধারীদের হামলা, হামলাকারী সহ নিহত ১৪

অনলাইন ডেস্ক  :  জর্ডানে অস্ত্রধারীদের হামলায় কানাডার এক পর্যটক ও কমপক্ষে চার পুলিশ কর্মকর্তা সহ ১৪ জন নিহত হয়েছেন। এর মধ্যে রয়েছে চার হামলাকারীও।

জর্ডানের নিরাপত্তা বাহিনী বলেছে, অস্ত্রধারীরা এলোপাতাড়ি গুলি করে কমপক্ষে ১০ জনকে হত্যা করে। এরপর তারা পালিয়ে কারাক শহরে একটি পাহাড়ের চূড়ায় স্থাপিত একটি ভবনে গিয়ে আশ্রয় নেয়। এ খবর দিয়েছে অনলাইন বিবিসি।

পালিয়ে অস্ত্রধারীরা যে ভবনে গিয়ে আশ্রয় নিয়েছিল সেখান থেকে আত্মঘাতী বেল্ট ও অস্ত্র উদ্ধার করা হয়েছে। তবে সরকারিভাবে পরিষ্কার করে বলা হয় নি হামলাকারীরা কোনো সন্ত্রাসী গ্রুপের সঙ্গে যুক্ত কিনা। প্রথমে তারা দুটি পুলিশ টহল দলের ওপর গুলি করে। এরপর পালিয়ে গিয়ে ওই ভবনে আশ্রয় নেয়। তারপর তারা একটি পুলিশ স্টেশনে হামলা চালায়।

উল্লেখ্য, পাহাড়ের ওপর ওই ভবনটিতে তখন অবস্থান করছিলেন বেশ কিছু পর্যটক। তারা সেখানে অবরুদ্ধ হয়ে পড়েন। কিন্তু নিরাপত্তা রক্ষাকারীরা তাদেরকে উদ্ধার করতে সক্ষম হয়। এ ঘটনায় কমপক্ষে ২৭ জন আহত হয়েছেন। তাদের অনেকের অবস্থা আশঙ্কাজনক।

জর্ডানের কর্মকর্তারা বলেছেন, কারাক এলাকায় একটি বাড়ির কাছে পুলিশ ও সশস্ত্র ব্যক্তিদের মধ্যে গোলাগুলির মধ্য দিয়ে ঘটনার সূত্রপাত। এরপরই তারা গাড়িতে করে ওই শহর থেকে পালিয়ে যায়।

নিরাপত্তা বিষয়ক ডিরেক্টরেট থেকে বলা হয়েছে, পাহাড়ের ওপর ওই ভবনে পৌঁছানোর আগে অস্ত্রধারীরা একটি নিরাপত্তা টহল দলের ওপর গুলি করে।

web-ad

আপনার মতামত দিন

আপনার ই-মেইল ঠিকানা প্রকাশ করা হবে না, এই চিহিৃত ঘরটি অবশ্যই পূরণ করতে হবে *

*